হঠাৎ করে টেস্ট দলে মাহমুদুল্লাহ রিয়াদ

mahamud ullah

দু’দিন আগে তিন ফরম্যাটের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টি-টোয়েন্টি ও ওয়ানডে স্কোয়াডে থাকলেও টেস্ট দলে নাম ছিলো না মাহমুদুল্লাহ রিয়াদের। গতকাল হঠাৎ করে জিম্বাবুয়ে সফরে টেস্ট দলে অর্ন্তভুক্ত করা হয়েছে তাকে। এর মধ্য দিয়ে দীর্ঘ ১৬ মাস পর বাংলাদেশের টেস্ট দলে ফিরলেন মাহমুদুল্লাহ।

সর্বশেষ গত বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলেছিলেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের এ অধিনায়ক। গতকাল এক বিজ্ঞপ্তিতে খবরটি জানিয়েছে বিসিবি। গত বুধবার জিম্বাবুয়ে সফরের ১৭ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। আজ সে দলে অর্ন্তভুক্ত করা হলো মাহমুদুল্লাহ। পাকিস্তানের বিপক্ষে সেই টেস্টে প্রথম ইনিংসে ২৫ রান করার পর দ্বিতীয় ইনিংসে ০ রানে আউট হন তিনি।

২৯শে জুন বাংলাদেশ টেস্ট দল উড়াল দেবে জিম্বাবুয়ের উদ্দেশ্যে। ৭ই জুলাই হারারে স্পোর্টস ক্লাবের মাঠে সিরিজের একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ।

জিম্বাবুয়ে সফরে বাংলাদেশের চূড়ান্ত টেস্ট দল:
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম।