অপ্রীতিকর ঘটনার জন্ম না দেয়ার আহ্বান বুবলীর

বাংলাদেশের ফুটবল ভক্তদের একটা বড় অংশ আর্জেন্টিনা ও ব্রাজিলের সাপোর্টার। নানা সময়ে এই দুই দলের সমর্থকদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটতে দেখা যায়।

আগামী ১১ জুলাই ১৪ বছর পর কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে ফুটবলের চিরপ্রতিদ্বন্দ্বী দল আর্জেন্টিনা ও ব্রাজিল। এই ম্যাচকে কেন্দ্র করে সমর্থকদের মধ্যে তুমুল উত্তেজনা দেখা যাচ্ছে। সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে মারামারির ঘটনাও ঘটেছে।

এদিকে, ভিন্ন দুই দেশের ফুটবল টিমকে সাপোর্ট করে নিজ দেশে এমন অপ্রীতিকর ঘটনার জন্ম না দেয়ার আহ্বান জানিয়েছেন চিত্রনায়িকা শবনম বুবলী। ফেসবুকে এক পোস্টে তিনি নিজেদের ক্ষতি করে বাড়াবাড়ির পর্যায়ে না নিয়ে যাওয়ার অনুরোধ জানান।

বৃহস্পতিবার ৮ জুলাই দুপুরে বুবলী ফেসবুকে লেখেন, আমরা বাঙালিরা যেমন ভোজনরসিক, তেমনি নানান বিনোদনধর্মী শাখায় নিজেদের বিনোদিত করতে সবাই ভীষণ ভালোবাসি; তা সিনেমা হোক বা খেলা কিংবা এ জাতীয় কিছু। এ ধরনের আনন্দ-প্রেমী জাতি হিসেবে খুব গর্ববোধ করি,

কিন্তু পাশাপাশি যখন দেখি বা শুনি আমাদের দেশের মানুষ বিশেষ করে আর্জেন্টিনা ও ব্রাজিলের মতো ভিন্ন দেশের খেলা নিয়ে নিজেদের মধ্যে মারপিট, রেষারেষি, গালাগালি, তর্কাতর্কি, গণ্ডগোল, আহাজারি এবং আত্মহত্যার মতো ঘটনা ঘটাচ্ছে- তা সত্যি দুঃখজনক।

তিনি আরও লেখেন, ভাইয়া এবং আপুরা, যাদের জন্য আমরা এসব করছি তারা তো জানেই না যে তাদের এতো ভক্ত বাংলাদেশে আছে আর সবাইকে চেনা তো দুরের কথা! এমনকি তাদের নিজেদের দেশের মানুষেরা তাদের নিজের দেশের খেলা নিয়ে শুধু উপভোগ করে কিন্তু আমাদের মতো এরকম করে কি না আমার জানা নেই।

অবশ্যই সাপোর্টার হতেই পারি কিন্তু তাই বলে অন্য কোনো দেশের খেলা নিয়ে নিজেদের মধ্যে কেন মারপিট, ঝগড়া, ছোট করা, হেয় করা এমন কী আত্মহত্যা!!! দিন শেষে এই অতি সিরিয়াস ভক্তরাই কিন্তু নিজেকে মানসিক বা শারীরিকভাবে কষ্ট দিচ্ছে, তাতে কি আর্জেন্টিনা বা ব্রাজিলের কিছু আসছে যাচ্ছে?

বুবলীর অনুরোধ, তাই প্লিজ, প্রিয় কোনো দলের প্রতি ভালোলাগা বা সাপোর্ট থাকতেই পারে এবং অবশ্যই তা সম্মান করি কিন্তু তা যেনো নিজেদের ক্ষতি করে বাড়াবাড়ির পর্যায়ে না যায়।