যশোরে কোরবানির পশু বেচাকেনার একমাত্র ভরসা অনলাইন

মহামারি করোনা ভাইরাসের পরিস্থিতি ক্রমেই যশোরে ভয়াবহ আকার ধারণ করেছে। এমনবস্থায় এখনো বন্ধ রয়েছে জেলার সকল বাজারঘাট। এদিকে আসন্ন কোরবানির পশু প্রস্তুত করেছে খামারিরা।

তাদের যেন দুশ্চিন্তার শেষ নেই। যশোরের খামারিদের এই সমস্যার সমাধান দিয়েছে জেলা প্রশাসন। জেলার খামারিরা ঘরে বসেই অনলাইনে তাদের পালিত পশু বিক্রয় করতে পারবে। এখানে নেই কোনো প্রকার ঝামেলা।ক্রেতারা স্বশরীরে উপস্থিত হয়ে কিনতে পারবেন তার পছন্দের পশুটি।

১২ জুলাই সোমবার যশোর জেলা প্রশাসকের কার্যালয় সভাকক্ষে সংবাদ সম্মেলনে এসকল তথ্য জানান জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।

তিনি আরো বলেন, আমরা করোনাকালে মানুষের কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নিয়েছি। অনলাইনে একটি ওয়েব সাইট খোলা হয়েছে এখান থেকে সবাই কোরবানির পশু কেনাবেচা করতে পারবেন। ওয়েবসাইটি হচ্ছে (যশোর হাট ডট কম)। এছাড়া ফেসবুকে অনলাইন পশুর হাট নামে একটি পেজ চালু করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাম্মী ইসলাম, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা বখতিয়ার হোসেন, যশোর পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ