সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ফাইল ফটো

লালমনিরহাটের আদিতমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে সুভল চন্দ্র সাদ্দাম (৩৩) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আরো দুইজন গুলিবিদ্ধ হয়েছেন।

বুধবার ১৪ জুলাই ভোরে উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের মহিসতলী সীমান্তের মেইন পিলার ৯২০ এর সাব পিলার ৮ এর কাছে এ ঘটনা ঘটে। নিহত সাদ্দাম একই ইউনিয়নের ফলিমারী গ্রামের পেলকু চন্দ্রের ছেলে। বাংলাদেশ থেকে ভারতের চার গজ অভ্যন্তরে তার মরদেহ পড়ে আছে বলে জানা গেছে।

বিজিবি জানায়, ভেলাবাড়ী দুলালী সীমান্ত দিয়ে ১০-১২ জনের একটি দলের সঙ্গে ভারতের হিজলতলা গ্রাম দিয়ে গরু আনতে যান সাদ্দাম। গরু নিয়ে ভোরে সীমান্ত অতিক্রম করছিলেন তারা।

এ সময় বিএসএফ ৭৫ ব্যাটালিয়নের রানীনগর ক্যাম্পের সদস্যরা তাদেরকে লক্ষ করে গুলি ছুড়লে সবাই পালিয়ে আসেন। তবে ঘটনাস্থালে গুলিবিদ্ধ হয়ে মারা যান সাদ্দাম। এ ঘটনায় আরো দুইজন গুলিবিদ্ধ হন।

তাদেরকে গোপনে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা গেছে। ভেলাবাড়ী ইউপির ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার রজব আলী বলেন, ঘটনার পর থেকে বাংলাদেশ থেকে চার গজ দূরে ভারতের ভেতরে মরদেহটিকে ঘিরে রেখেছে বিএসএফ। আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।