ডিজিটাল গরুর হাটে ৩ লাখ ১৮ হাজার পশু বিক্রি হয়েছে

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ডিজিটাল বাংলাদেশের উদ্যোক্তা সজিব ওয়াজেদ জয়। তিনি ২০১৬ সালে ই-ফাইল সেবা চালু করেন।

১৬ মাসে ৪০ লাখ ফাইল তৈরি করা হয়েছে। ডিজিটাল বাংলাদেশের কারণে করোনাকালীনও বাংলাদেশ থমকে দাঁড়ায়নি। দেড় কোটি পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন প্রধানমন্ত্রী। আমি নিজেও সিংড়া পৌর এলাকা ও ইউনিয়নে লক্ষাধিক মানুষকে সরকারের সহায়তা পৌঁছে দিয়েছি।

তিনি বলেন, ডিজিটাল হাটে এবার ৩ লাখ ১৮ হাজার কোরবানির পশু বিক্রয় করা সম্ভব হয়েছে। আইসিটি বিভাগ এবার সেরা মন্ত্রণালয়ের পুরস্কার পেয়েছে। এজন্য প্রিয় সিংড়াবাসীর প্রতিও কৃতজ্ঞতা জানান তিনি।

পলক বলেন, উপজেলা পর্যায়ে মডেল মসজিদ তৈরি করা হচ্ছে। সিংড়া উপজেলায় ২৮৫টি ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। এজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।

মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে সিংড়া উপজেলা পরিষদ হলরুমে তিনি এসব কথা বলেন। এদিন, স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত আদায়ের লক্ষে সিংড়া উপজেলা ও পৌর এলাকায় ২ লাখ মাস্ক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রতিবেশী ভারতে যেভাবে মানুষ মারা গেছে, সেদিক বিবেচনায় আল্লাহর রহমতে আমরা অনেকটা ভালো আছি। উপজেলা হাসপাতালে অক্সিজেন সরবরাহ করেছি।