ব্যবসায়ী শরীফের মৃত্যুতে উপজেলা আ’ লীগের শোক

সড়ক দূর্ঘটনা আহত রূপদিয়ার সর্বজন শ্রদ্ধেয় বিশিষ্ট্য ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতা আব্দুর রাজ্জাক শরীফ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিবাগত রাতে মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো (৫৩) বছর।

পারিবারিক সূত্রে জানা যায়, ঈদের আগের দিন (মঙ্গলবার) সকালে মোটরসাইকেল চালিয়ে মনিরামপুর এলাকায় কোরবানির জন্য গরু কেনার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন রূপদিয়া বাজারের বিশিষ্ট্য ব্যবসায়ী আব্দুর রাজ্জাক।

পথিমধ্যে কোয়াদা শ্মশান ঘাট এলাকায় পৌঁচ্ছালে এক বৃদ্ধ মহিলা’কে বাঁচাতে যেয়ে দূর্ঘটনার কবলে পড়েন। এসময় আব্দুর রাজ্জাকের বুকের পাজড়ের ৪টি হাড় ভেঙ্গে মারাত্বক আহত হন। পরে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে ২৩ জুলাই শুক্রবার আনুমানিক রাত ২টা ৪০ মিনিটের দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এ দিনই জুম্মার নামাজ শেষে যশোর সদর উপজেলার কচুয়া গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয় রাজ্জাক শরীফের। এর আগে কচুয়া পাঁচপীরতলা ঈদগাহ্ ময়দানে মরহুমের জানাযা অনুষ্ঠিত হয়।

আব্দুর রাজ্জাকের মৃত্যুর খবরে সর্বস্তরের হাজারো মানুষ শেষ বারের মত এক নজর দেখতে হাজির হয় তার বাস ভবনে। এদিকে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাতে ছুটে আসেন যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহারুল ইসলাম।

তিনি বলেন আব্দুর রাজ্জাক শরীফের রাজনৈতিক ও সামাজিক অবদানের কথা ‍ভুলার নয়। আমরা তথা কচুয়া ইউনিয়ন একজন যোগ্য মানুষ’কে হারিয়েছে। তার এই অকাল মৃত্যুতে যশোর সদর উপজেলা আওয়ামীলীগ পরিবারের পক্ষে শাহারুল ইসলাম গভীর প্রকাশ করেন।

এসময় রাজনৈতিক সহকর্মী ও প্রতিবেশীরা তার জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন। পরে দাফন শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

আব্দুর রাজ্জাক শরীফের মৃত্যুর ঘটনায় বিবৃতি দিয়েছেন যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক ও নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোদাচ্ছের আলী, কচুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফার রহমান ধাপক,

কচুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদ হাসান, রূপদিয়ার হাট ইজারাদার তরুণ ব্যবসায়ী রাজু আহম্মেদ, প্রেসক্লাব রূপদিয়ার সভাপতি রবিউল খান, সম্পাদক রাসেল মাহমুদ সহ সকল সদস্যবৃন্দ, চিত্রনায়ক শাহের খান (রবি),

সদর থানা হাইওয়ে কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এইচ এম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম হিমু, রামনগর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মাহমুদ হাসান লাইফ, কচুয়া ইউনিয়ন আওয়ামীলীগ নেতা নূরে আলম সিদ্দিকী পলাশ, নরেন্দ্রপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহীন আলম প্রমুখ।