জামালপুরে লকডাউন বাস্তবায়নে জেলা পুলিশের মহড়া

করোনা প্রাদুর্ভাব মোকাবেলায় সরকার ঘোষিত লকডাউন সফল করতে জামালপুর জেলা পুলিশের বিশেষ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুরে জামালপুর জেলা পুলিশ সুপার নাছির উদ্দিনের নেতৃত্বে এ মহড়ায় দীর্ঘ যানবাহন নিয়ে পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যরা অংশগ্রহণ করেন। এসময় শহরের বিভিন্ন পয়েন্টে টহলরত পুলিশ সদস্য ও সাধারণ মানুষদের বিভিন্ন দিক নির্দেশনা দেন পুলিশ সুপার।

মহড়াটি জামালপুর জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে শুরু হয়ে শহরের বিশেষ বিশেষ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পুলিশ সুপার ছাড়াও মহড়ায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সীমা রানী সরকার, শাহ্ শিবলী সাদিক, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল ইসলাম খানসহ পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

এ সময় পুলিশ সুপার নাছির উদ্দিন বলেন, জামালপুরে করোন সংক্রমণ রোধে সরকারের ঘোষিত কঠোর বিধি নিষেধ কার্যকর করতে জেলা পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। লকডাউন মেনে অপ্রয়োজনে বাহিরে বের হতে সবাইকে নিষেধ করা হচ্ছে।

আবার কেউ নিষেধাজ্ঞা অমান্য করে প্রয়োজন ছাড়া বের হলে তাকে জরিমানা ও আটক করা হচ্ছে।
তিনি আরও বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। বাংলাদেশও এর বাইরে নয়। এই বিশেষ ধরনের ভাইরাসের সংক্রমণ নিয়ে দেশে বিদেশে উদ্বেগ বাড়ছে প্রতিনিয়ত।

আমরা যদি নিজেকে আর নিজের পরিবারকে রক্ষা করতে চাই তাহলে একজন সচেতন নাগরিক হিসেবে অবশ্যই আমাদের সরকারী নির্দেশনা মেনে চলতে হবে। পুলিশ সুপার বলেন, পুলিশ জনগনের বন্ধু।

এই দূর্যোগ মুহুর্তেও সাধারণ মানুষকে সেবা দিতে জীবনের ঝুঁকি নিয়ে রাতদিন কাজ করে যাচ্ছে পুলিশ। এসময় তিনি সবাইকে করোনা সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার এবং জেলার সকল পুলিশ সদস্যকে সততার সহিত নিজ নিজ দায়িত্ব পালনের নির্দেশ দেন।