সাশ্রয়ী মূল্যে টিসিবি-র পণ্য বিক্রি শুরু

dhaka

ঈদুল আজহার ছুটির বিরতির পর সোমবার (২৬ জুলাই) থেকে আবারও সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করেছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন পয়েন্টে ট্রাকে করে পণ্য বিক্রি করবে সংস্থাটি।

টিসিবি সূত্রে জানা গেছে, ট্রাকে পণ্য বিক্রি কার্যক্রমের অংশ হিসেবে মসুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করা হবে। ঈদের আগের মতো এ পর্যায়েও দেশে ৪৫০টি ট্রাকে পণ্য বিক্রি কার্যক্রম পরিচালনা করা হবে। এর মধ্যে ঢাকা শহরে ৮০টি এবং চট্টগ্রাম নগরীতে ২০টি ট্রাকে পণ্য বিক্রি করা হবে।

টিসিবি সূত্রে আরও জানা গেছে, টিসিবি ট্রাকগুলো থেকে ক্রেতারা প্রতি কেজি চিনি ও মসুর ডাল ৫৫ টাকায় কিনতে পারবেন। একজন ক্রেতা সর্বোচ্চ ৪ কেজি চিনি এবং ২ কেজি ডাল কিনতে পারবেন।

এছাড়া ১০০ টাকা লিটারে সয়াবিন তেল দেওয়া হবে। একজন ক্রেতা ২ থেকে সর্বোচ্চ ৫ লিটার তেল নিতে পারবেন। প্রসঙ্গত, এর আগে গত ৫ জুলাই শুরু হয়েছিল টিসিবির ট্রাকে পণ্য বিক্রি কার্যক্রম।

কোরবানির ঈদের আগে গত ১৮ জুলাই পর্যন্ত তা চলে। টিসিবির এবারের ট্রাকে পণ্য বিক্রি কার্যক্রম আগামী ২৬ আগস্ট পর্যন্ত চলবে। তবে সরকারি ছুটির দিন এর কার্যক্রম বন্ধ থাকবে।