আশ্রয়ন প্রকল্প নিয়ে অনিয়ম-দুর্নীতিকে প্রশ্রয় দেবে না সরকার

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মোঃ মুরাদ হাসান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান দেশের কেউ যেনো নিজেকে পিছিয়ে পড়া অথবা অসহায় ভাবতে না পারে। তাদের জন্য ঘর নির্মাণের পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেয়া হচ্ছে।

তিনি শুক্রবার জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা পশ্চিমপাড়া গ্রামে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য নির্মিত ৩০টি ঘর এবং সরিষাবাড়ী পৌরসভা এলাকায় তাড়িয়াপাড়া গ্রামে তৃতীয় লিঙ্গের জন্য নির্মিত ৯টি ঘর পরিদর্শন এবং আশ্রিত উপকারভোগী দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে খাদ্য সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, দেশের এক শ্রেণীর মানুষ পিছিয়ে থাকবে অথবা অবহেলিত থাকবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা চান না। তিনি চান পিছিয়ে থাকা মানুষদের সমাজের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে। সেই লক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং তৃতীয় লিঙ্গের মানুষদের জন্যও ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে।

তিনি বলেন, গরিব মানুষের ঘর নির্মাণ করতে গিয়ে যদি কারো বিরুদ্ধে অনিয়ম বা দুর্নীতির প্রমাণ পাওয়া যায় তাহলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পর্যায়ক্রমে আরও ঘর নির্মাণ করা হবে। সেই ঘরগুলো আগের চেয়ে বেশি টেকসই হবে এবং উপকারভোগীরা সেখানে নিরাপদে বসবাস করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।

এ সময় জেলা প্রশাসক মুর্শেদা জামান, সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশাসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা এবং উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে আশ্রয়ন প্রকল্প এলাকায় একটি গাছের চারা রোপণ করে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।