গণটিকাদান কর্মসূচি বাস্তবায়নে জনগণের পাশে দাঁড়াবে ছাত্রলীগ

satro lig

শেখ হাসিনা ঘোষিত গণটিকাদান কর্মসূচি বাস্তবায়নে টিকাদান কেন্দ্রে জনগণের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবকের কাজ করবে বাংলাদেশ ছাত্রলীগ। এই লক্ষ্যে সকল ইউনিট ভিত্তিক টিম গঠনের নির্দেশ দেয়া হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

সোমবার ২ আগস্ট সংগঠনের সভাপতি আল-নাহিয়ান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনার এই সংকটকালে মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে ও ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশের মানুষ বিনামূল্যে কোভিড-১৯ টিকা গ্রহণ করেছে। ইতোমধ্যে টিকাদান কার্যক্রম রাজধানী থেকে শুরু হয়ে বিভাগ, জেলা, উপজেলা পর্যন্ত পরিচালিত হচ্ছে।

দেশের বিভিন্ন কেন্দ্র থেকে প্রতিদিন লাখ লাখ মানুষ টিকা গ্রহণ করছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় এবার ইউনিয়ন পরিষদে সরকারি ভাবে টিকা প্রদান করার কর্মসূচি ষোষণা করা হয়েছে৷

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশের জনগণ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে যেনো টিকা গ্রহণ করতে পারে সেই লক্ষ্যে ছাত্রলীগের নেতাকর্মীরা সাংগঠনিক ইউনিট ভিত্তিক টিম গঠন করে টিকাদান কেন্দ্রে সরকারি কাজে নিয়োজিত ব্যক্তিদের সহযোগিতায় স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে।

এ লক্ষে সকল সাংগঠনিক জেলা ও মহানগর কমিটিকে তাদের আওতাধীন সকল উপজেলা ও ইউনিয়নের টিকাদান কেন্দ্র ভিত্তিক পৃথক স্বেচ্ছাসেবক টিম গঠন করে তালিকা কেন্দ্রের দপ্তরসেলে পাঠাতে বলা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী নেতৃবৃন্দ উক্ত কার্যক্রম তদারকি করবেন।

বিজ্ঞপ্তিতে স্বেচ্ছাসেবক টিমকে শোকাবহ আগস্টের কালো ব্যাজ ধারণ করে এবং স্বাস্থ্যবিধি মেনে সুসংগঠিত ভাবে গণটিকা কার্যক্রমে অংশ গ্রহণের নির্দেশ দিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয়-সভাপতি এবং সাধারণ সম্পাদক।