জামালপুরে ডেঙ্গু রোগের বাহক এডিস মশা নিধন অভিযান শুরু

করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির পাশাপাশি ডেঙ্গু রোগের বাহক এডিস মশা নিধন অভিযান শুরু করেছে জামালপুর পৌরসভা।

সোমবার ২ আগস্ট দুপুরে শহরের মির্জা আজম সড়কের ড্রেনে ওষুধ ছিটানোর মধ্য দিয়ে মশক নিধন অভিযানের উদ্বোধন করেন জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু।

নিজ হাতে হ্যান্ড স্প্রে মেশিনের মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন অভিযানের শুভ উদ্বোধন করেন জামালপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু।

এসময় জামালপুর পৌরসভার সকল কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী সহ সকলেই উপস্থিত ছিলেন। জামালপুর পৌরসভার কনজার্ভেটিভ ইন্সপেক্টর মাহবুব আলম মঞ্জু জানান, করোনার কারণে এমনিতেই বিপর্যস্থ। এরমধ্যে ডেঙ্গুর প্রাদুর্ভাব ঘটলে পরিস্থিতি আরো ভয়াবহ হবে।

তাই সারাদেশের মত জামালপুর পৌরসভায় মশা নিধনের সাথে সাথে এডিশ মশার লাভা ধ্বংসেরও ব্যবস্থা নেয়া হয়েছে। এসময় জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু বলেন, বাড়ির আশেপাশে কোনো পাত্রে বা টপে,

বিল্ডিং’র ছাদে কিংবা কোনো স্থানে জমে থাকা পানি থেকে এডিস মশার জন্ম হয়ে ডেঙ্গু রোগের যেন বিস্তার না হয়। সেজন্য সকল নাগরিককে সচেতন থাকতে হবে।

পৌরসভায় এডিস ও কিউলেক্স মশা নিয়ন্ত্রণ ও জনসাধারণকে সচেতন করে তোলার জন্য পৌরসভার পক্ষ হতে ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি জামালপুর পৌরবাসীর সহযোগিতা কামনা করেন।