যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু

road accident

যশোরে পৃথক সড়ক র্দুঘটনায় শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে আরো দুইজন। মনিরামপুরে আলমসাধু ও মোটর সাইকেলের মুখামুখি সংঘর্ষে কামাল হোসেন (২৩) নামে এক রাজমিস্ত্রির ও বাঘারপাড়ায় আলমসাধু উল্টে এক শিশুর মৃত্যু হয়েছে।

এসময় আহত হয়েছেন সাকিব হোসেন (১৮) ও আব্দুল্লাহ (৩০) নামে দুইজন। আহতদের মধ্যে আব্দুল্লাহর অবস্থা আশঙ্কাজনক। তাকে যশোর জেনারেল হাসপাতালে রেফার করা হয়েছে। নিহত কামাল উপজেলার খাটুয়াডাঙা গ্রামের হযরত গাজীর ছেলে।

রোববার ১আগস্ট রাত সাড়ে নয়টার দিকে মণিরামপুর-নেহালপুর সড়কের কালিবাড়ি দফাদার পাড়ায় র্দুঘটনাটি ঘটে। আহত আব্দুল্লাহ একই গ্রামের উজির আলী দপ্তরির ছেলে। আর সাকিব কালিবাড়ি এলাকার শহিদুল ইসলামের ছেলে। স্থানীরা জানান, কামাল ও আব্দুল্লাহ পেশায় রাজমিস্ত্রি।

পাচাকড়ি এলাকায় একটি ঘরের কাজ করবেন বলে মালিকের সাথে কথা বলতে যান তারা। পরে মালিককে সাথে নিয়ে তিনজন এক মোটর সাইকেলে ফিরছিলেন। কালিবাড়ি দফাদারপাড়ায় টার্নিং পয়ন্টে বিপরীতমুখী একটি আলমসাধুর সাথে মুখোমুখী সংঘর্ষ হলে ঘটনাস্থলেই মারা যান কামাল।

এসময় আব্দুল্লাহ ও আলমসাধু চালক সাকিব আহত হন। নেহালপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই আতিকুজ্জামান বলেন,রাতেই হতাহতদের উদ্ধার করে মণিরামপুর হাসপাতালে পাঠানো হয়েছে। মণিরামপুর থানার সেকেন্ড অফিসার এসআই দীপক দত্ত বলেন, হাসপাতাল থেকে লাশ থানায় আনা হয়েছে।

এই ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এদিকে বাঘারপাড়ায় ইঞ্জিনচালিত আলমসাধু উল্টে আজিজুল ইসলাম (১০) নামে এক শিশু নিহত হয়েছে। সোমবার উপজেলার চাড়াভিটা বাজার সংলগ্ন পাওয়ার হাউজের সামনে যশোর-নড়াইল সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আজিজুল ইসলাম যশোর সদর উপজেলার ভায়না গ্রামের রাশেদুল ইসলামের ছেলে।

পুলিশ জানায়, সকাল ৬টার দিকে রাশেদুল ইসলাম আলসাধু চালিয়ে ছেলেকে নড়াইলের একটি মাদরাসায় ভর্তির জন্য নিয়ে যাচ্ছিলেন। পথিমধ্যে বাঘারপাড়ার চাড়াভিটা বাজার সংলগ্ন পাওয়ার হাউজের সামনে পৌঁছুলে একটি চলন্ত পিকআপ অতিক্রম করতে যান। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে আলমসাধুটি উল্টে যায়। এতে ঘটনাস্থলেই আজিজুলের মৃত্যু হয়।

এ ঘটনায় আহত রাশেদুল ইসলামকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। নড়াইলের তুলারামপুর হাইওয়ে থানার এসআই আব্দুর রাজ্জাক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অতিরিক্ত গতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে আলসাধুটি উল্টে যায়। কোনো গাড়ির সাথে সংঘর্ষের ঘটনা ঘটেনি। তিনি আরো জানান, নিহত শিশুর মরদেহ দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।