নদীতে মুখোমুখি সংঘর্ষে নৌকাডুবি, কলেজছাত্রী নিখোঁজ

জামালপুরের সরিষাবাড়ীর ঝিনাই নদীতে বালু ও যাত্রীবাহী নৌকার মুখোমুখি সংঘর্ষে ডুবে গেছে দুই নৌকা। দুই নৌকায় কমপক্ষে ৪০ জন যাত্রী ছিল। যাত্রীরা সাঁতরে ও অন্যদের সহযোগিতায় উদ্ধার হলেও আয়শা খাতুন (১৬) নামে এক কলেজছাত্রী নিখোঁজ রয়েছেন।

ঘটনার প্রায় ১৭ ঘণ্টা পেরিয়ে গেলেও মেয়েটির সন্ধান পায়নি ডুবুরিরা। মঙ্গলবার ২৪ আগস্ট রাতে উপজেলার ভাটারা ইউনিয়নের কৃষ্ণপুর এলাকার ঝিনাই নদীতে এ দুর্ঘটনা ঘটে। ফায়ারসার্ভিসের ডুবুরি দল ও পুলিশ ঘটনাস্থলে অভিযান পরিচালনা করছে।

নিখোঁজ আয়শা ভাটারা ইউনিয়নের মহিষাভাদুরিয়া গ্রামের আবু বকরের মেয়ে। তিনি ভাটারা স্কুল অ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।

ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদল জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে কৃষ্ণপুর ব্রিজের দক্ষিণপার্শ্বে ঝিনাই নদীতে উত্তরদিক থেকে দক্ষিণদিকগামী যাত্রীবাহী ও দক্ষিণদিক থেকে উত্তরদিকগামী বালুবাহী নৌকার মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে উভয় নৌকাই পানিতে ডুবে যায়। যাত্রীদের ডাক-চিৎকার ও নৌকাডুবির ঘটনা দেখে আশপাশের অন্যান্য নৌকা ও স্থানীয়রা ছুটে যায়। এ সময় অধিকাংশ লোকজন তীরে আসলেও আয়শা খাতুন নদীর পানিতে তলিয়ে নিখোঁজ হন।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নৌকাডুবির স্থান ও আশেপাশে ডুবুরি ও পুলিশ অভিযান পরিচালনা করছে। তবে এখন পর্যন্ত মেয়েটির সন্ধান মেলেনি।