কুষ্টিয়ায় করোনায় আরো ৭ জনের মৃত্যু, শনাক্ত ৯৯

hospital

কুষ্টিয়ায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৭ জনের মৃত্যু হয়েছে।

আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছিল। আজ শুক্রবার সকাল ৯টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপও আগের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত ৯৪ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ৬৬ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরও ২৮ জন। এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ২৫৬টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬৮ দশমিক ৬৭ ভাগ।

জেলায় এ পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ১৭ হাজার ৫৫১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৮১ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে জেলায় মারা গেছেন ৭১৫ জন।

নতুন করে শনাক্ত হওয়া ৯৯ জনের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ৪৯ জন, কুমারখালী উপজেলায় ৫ জন, দৌলতপুর উপজেলায় ৯ জন, ভেড়ামারা উপজেলায় ২০ জন, মিরপুর উপজেলায় ১২ জন এবং খোকসা উপজেলায় ৪ জন আক্রান্ত হয়েছেন।

বর্তমানে কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৩৫৬ জন। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ১২৫৪ জন। আর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১০২ জন।