যশোর সদরের চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন যাছাই বাছাই সম্পন্ন

Jessore map

যশোর সদর উপজেলা পরিষদের উপ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন পত্র যাছাই বাছাই মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর সম্পন্ন হয়েছে। তিন প্রার্থীর মধ্যে দুইজনের মনোনয়ন বৈধ বলে ঘোষনা করা হয়েছে।

প্রার্থীরা হচ্ছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ও জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক নূরুল আমিন।

হলফ নামায় ও সাক্ষর করা ভোটার তালিকা ত্রুটি থাকায় সতন্ত্র প্রার্থী আব্দুর রহমান কাকন মৃধার মনোনয়ন বাতিল ঘোষনা করেছে জেলা রিটার্নিং অফিসার হুমায়ন কবীর।

নির্বাচন অফিস সূত্র জানা যায়, সদর উপজেলা পরিষদের উপ নির্বাচনের চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেয়ার শেষ সময় ছিল ১৩ সেপ্টেম্বর সোমবার। ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার ছিল যাছাই বাছাইয়ের দিন।

এদিন জেলা রিটার্নিং অফিসার হুমায়ুন কবীর যাচাই বাছাই করে চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ও জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক নূরুল আমিনের মনোনয়ন সঠিক বলে ঘোষনা করেছেন।

আর হলফ নামায় কোন কিছু না লেখায় ও মনোনয়ন পত্রের সাথে জমা দেয়া ভোটারদের সাক্ষর করা তালিকায় ত্রুটি থাকায় সতন্ত্র প্রার্থী আব্দুর রহমান কাকন মৃধার মনোনয়ন বাতিল ঘোষনা করা হয়েছে।

এ ব্যাপারে জেলা রিটার্নিং অফিসার হুমায়ুন কবীর জানান, মনোনয়ন পত্রের বৈধতা ফিরে পেতে আব্দুর রহমান কাকন মৃধার জেলা প্রশাসকের কাছে আপিল করতে পারবেন।

সেখান থেকে যে সিদ্ধান্ত আসবে সেটা বাস্তবায়ন করা হবে। আগামী ১৯ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের দিন ও ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে।