২ দিন বাড়ল টিসিবির পণ্য বিক্রির সময়

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রম আরও দুদিন বাড়িয়ে বৃহস্পতিবার পর্যন্ত করা হয়েছে। আগামী মঙ্গলবার টিসিবির পণ্য বিক্রি শেষ হওয়ার কথা ছিল।

টিসিবি সূত্র জানিয়েছে, পর্যাপ্ত পরিমাণ পিয়াজ মজুত থাকায় সময় বাড়ছে। এছাড়া আগামী মাসের প্রথম সপ্তাহের শেষে আবারও নতুন করে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হতে পারে।

টিসিবির ট্রাকসেলে মিলছে ৩০ টাকা কেজি দরে পিয়াজ, যা বাজারের তুলনায় কেজিতে প্রায় ১০ টাকা কম। এসব কারণে সীমিত আয়ের মানুষের টিসিবি পণ্যে আগ্রহ আরও বেড়েছে।

আগে টিসিবির ট্রাকে শুধু তেল, চিনি ও ডাল বিক্রি হতো। গত রবিবার থেকে পিয়াজ বিক্রিও শুরু হয়েছে। এক্ষেত্রে একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি পিয়াজ কিনতে পারছেন।

১০০ টাকা কেজি দরে একজন ব্যক্তি দৈনিক সর্বোচ্চ দুই লিটার ভোজ্যতেল ও ৫৫ টাকা কেজিতে চিনি ও ডাল কিনতে পারছেন। দেশজুড়ে টিসিবির ৪০০ ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি করা হচ্ছে।

ঢাকা সিটিতে ৮০টি ও চট্টগ্রাম সিটিতে ২০টি ট্রাক রয়েছে। প্রতিটি মহানগর ও জেলা শহরেও ট্রাক সেলের মাধ্যমে পণ্য বিক্রি চলছে। সাশ্রয়ী মূল্যে খোলাবাজারে গত ৪ সেপ্টেম্বর থেকে পণ্য বিক্রি শুরু করে টিসিবি।