মালদ্বীপের এমপ্লয়মেন্ট ট্রাইব্যুনালের প্রেসিডেন্টের সাথে রাষ্ট্রদূতের সাক্ষাৎ

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান মালদ্বীপের এমপ্লয়মেন্ট ট্রাইব্যুনাল এর প্রেসিডেন্ট এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে কর্মক্ষেত্রে প্রবাসী বাংলাদেশীদের বেতন, ভাতা ও অন্যান্য বিষয়ের অভিযোগ আইন অনুযায়ী দ্রুত নিষ্পত্তির জন্য অনুরোধ জানানো হয়।

এসময় দূতাবাসের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ (শ্রম) ও ট্রাইব্যুনাল এর রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

সাধারণ প্রবাসীদের কাছ থেকে খবর নিয়ে জানা যায়।বিদেশি নাগরিকগণ যখন মালদ্বীপ এমপ্লয়মেন্ট ট্রাইব্যুনালে বেতন ভাতার ও অন্যান্য বিষয়ে অভিযোগ করতে গেলে,তখন মালদ্বীপের নাগরিক ছাড়া ট্রাইব্যুনালে কোন অভিযোগ লিপিবদ্ধ করা হয় না।

এই সাক্ষাৎকারে মালদ্বীপে প্রবাসী বাংলাদেশীরা উপকৃত হবে বলে প্রবাসীরা আশাবাদী। উল্লেখ, বর্তমান রাষ্ট্রদূত রিয়ার অ্যাডমিরাল নাজমুল হাসান গত বছর মার্চ মাসে দায়িত্ব নেয়ার পর থেকে এই পর্যন্ত দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছেন।

এবং মালদ্বীপের বিভিন্ন মন্ত্রণালয়ের সঙ্গে সাক্ষাৎ ও আলোচনা অব্যাহত রয়েছে, এর ফলে উভয় দেশের মধ্যে ব্যাবসা-বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি পাবে এবং উভয় দেশ ও জনগণ উপকৃত হবে বলে মালদ্বীপের জনগণ ও মালদ্বীপে প্রবাসী বাংলাদেশীরা আশা প্রকাশ করেন।