কোনো পদ-পদবির জন্য রাজনীতিতে আসিনি

কোনো পদ-পদবি, এমপি, মন্ত্রী, মেয়র বা অন্য কিছু হওয়ার জন্য রাজনীতিতে আসেননি বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

সোমবার ৪ অক্টোবর বিকেলে রাজধানীর গোপীবাগে নিজ বাসার সামনে নেতাকর্মীদের উদ্দেশে তিনি এ মন্তব্য করেন। ইশরাক হোসেন বলেন, আমি ব্যক্তিগত কাজে দেশের বাইরে গিয়েছিলাম। বিভিন্ন গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশিত হয়েছে।

আমি আপনাদের আশ্বস্ত করতে চাই কোনো পদ-পদবি, এমপি, মন্ত্রী, মেয়র কোনো কিছুর জন্য রাজনীতিতে আসিনি। আমি রাজনীতিতে এসেছি যখন দেশে চরম সংকট, মানুষের কোনো অধিকার নেই। আজীবন মানুষের কল্যাণে, অধিকার আদায়ে রাজপথে থাকবো।

তিনি বলেন, এ ঢাকার মাটিতে আমার জন্ম, ঢাকার মাটিতে আমার বাবার কবর। জীবন থাকতে এ ঢাকার মাটি ছাড়বো না। যদি মৃত্যুও হয় ঢাকার রাজপথেই যেন হয়। কয়েক মাস যুক্তরাষ্ট্রে থাকার পর গত রোববার (৩ অক্টোবর) দেশে ফেরেন বিএনপির এ তরুণ নেতা।

সোমবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গেলে শতাধিক নেতাকর্মী উপস্থিত হন। এ সময় ইশরাক হোসেন পার্টি অফিসের সামনের রাস্তায় দাঁড়িয়ে নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে তিনি পার্টি অফিসের ভেতরে মহানগর নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেন।

গত ২ আগস্ট ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। মহানগর দক্ষিণের কমিটিতে ইশরাক হোসেনকে এক নম্বর সদস্য হিসেবে রাখা হয়। এর পরের দিন ব্যক্তিগত কাজে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফরে যান ইশরাক।

তখন বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয় মহানগর কমিটিতে সম্মানজনক পদবি না পাওয়ায় রাজনীতি ছেড়ে বিদেশে চলে গেছেন ইশরাক। গণমাধ্যমে প্রকাশিত ওই সংবাদকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেন অভিবক্ত ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন।

এজন্য দেশে ফেরার একদিন পরই দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের নিয়ে শোডাউন করলেন তিনি।