বিশ্বজুড়ে করোনায় দৈনিক সংক্রমণ ও প্রাণহানি বেড়েছে

corona

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনা ভাইরাসের তাণ্ডব চলছেই। এই ভাইরাসের ছোবলে বিভিন্ন দেশে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৮ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

একই সময়ে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে প্রায় সাড়ে ৪ লাখ। এতে একদিনের হিসাবে বেড়েছে করোনা সংক্রমণ ও মৃত্যু। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮ লাখ ৪০ হাজার ৩১২ জন।

আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ৭০ লাখ ৭৯ হাজার ৫৫২ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২১ কোটি ৪২ লাখ ৪৬ হাজার ৬৭৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ২০২ জন। এর আগের দিন করোনায় মারা যান ৭ হাজার ৬৭৬ জন। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ শনাক্ত হয়েছে ৪ লাখ ৫৩ হাজার ৯১০ জনের।

এর আগের দিন করোনা শনাক্ত হয় ৪ লাখ ২০ হাজার ৪০৭ জনের। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৪৯ লাখ ১৮ হাজার ৫৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন

এবং ৭ লাখ ২৭ হাজার ২৯৬ জন মানুষ মারা গেছেন। এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৮ লাখ ৯৩ হাজার ২ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৯ হাজার ৮৮৩ জন।