আল-আকসায় ইহুদিদের প্রার্থনার অনুমতি, ষড়যন্ত্র রুখে দেয়ার আহ্বান

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ সংগঠনগুলো পবিত্র আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ইহুদিদের প্রার্থনার অনুমতিকে মারাত্মক অপরাধ হিসেবে ঘোষণা করেছে।

এসব সংগঠন এক যৌথ বিবৃতিতে বলেছে, ইহুদিবাদী ইসরাইলের এই পদক্ষেপ ইসলামী পবিত্র স্থানগুলোর ওপর ভয়াবহ আগ্রাসনের শামিল। ইহুদিবাদীরা আল আকসা মসজিদকে মুসলিম ও ইহুদিদের মধ্যে ভাগাভাগি করার যে ষড়যন্ত্র করেছে এই পদক্ষেপ তা বাস্তবায়নের প্রাথমিক উদ্যোগ বলে বিবৃতিতে মন্তব্য করা হয়েছে।

ফিলিস্তিনি সংগঠনগুলো আরও বলেছে, এর ফলে বায়তুল মুকাদ্দাস এবং আল-আকসা মসজিদে হামলা চালিয়ে যাবার সাহস পাবে দখলদারেরা। প্রতিরোধ সংগঠনগুলো বলেছে, আল-আকসা মসজিদ হচ্ছে বিশ্ব মুসলিমের ধর্মীয় বিশ্বাসের অংশ এবং মুসলমানেরা এ বিষয়ে বিন্দু পরিমাণ ছাড় দেবে না।

তারা সব মুসলমানকে এ বিষয়ে সহযোগিতার আহ্বান জানিয়েছে। একইসঙ্গে ফিলিস্তিনিদেরকে আল আকসা মসজিদে ইতিকাফে বসতে এবং এই পবিত্র স্থান রক্ষায় সোচ্চার হতে বলেছে।

গতকাল হাসাস আলাদা এক বিবৃতিতে ইসরাইলের এই পদক্ষেপের পরিণতির বিষয়ে হুঁশিয়ারি দেয়। এরপর সব সংগঠনের যৌথ বিবৃতি প্রকাশিত হলো। গত বুধবার দখলদার ইসরাইলের একটি আদালত আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ইহুদিদেরকে প্রার্থনা অনুমতি দিয়েছে। সূত্র: পার্সটুডে