কেশবপুরে শেখ রাসেল দিবস উদযাপিত

যশোরের কেশবপুরে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল দিবস নানা কর্মসূচির মধ্যে দিয়ে উদযাপন করা হয়েছে।

সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৭টায় উপজেলা পরিষদ চত্তরে রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও বিশেষ মোনাজাত করা হয়।

এরপর উপজেলা পরিষদ মিলানয়াতনে সকাল সাড়ে ৯টা থেকে প্রজেক্টরের মাধ্যমে শেখ রাসেল দিবস ২০২১ উদযাপনের বিষয়ে প্রচার, ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস’ শীর্ষক আলোচনা সভা ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরুস্কার ও তালের চারা বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন সভাপতিত্বে উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুমার কুন্ডুর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কেশবপুর কার্যালয়ের সহকারী প্রোগ্রামার মোঃ আব্দুস সামাদ।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক চম্পা, নবাগত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আরিফুজ্জামান, থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দীন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মাদ আলী, কেশবপুর থানার উপ-পুলিশ পরিদর্শক আজিজুর রহমান প্রমূখ।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের হত্যাকাণ্ডে সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন উপজেলা জামে মসজিদের ইমাম মোহাম্মদ আব্দুর রহমান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ তরিকুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার ঋতুরাজ সরকার, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সজিব সাহা, মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জব্বার সরদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ রিজিবুল ইসলাম,

মহিলা বিষয়ক কর্মকর্তা রুপালি রানীসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ। এছাড়া কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, দোরমুটিয়া দাখিল মাদ্রাসাসহ উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।