সরকারের পায়ের নিচে মাটি নেই : গয়েশ্বর

Goyessor Ray

সরকারের পায়ের নিচে মাটি নেই বুঝতে পেরেই দলীয় লোকজন দিয়ে একটার পর একটা ঘটনা মঞ্চস্থ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার ২১ অক্টোবর রংপুর নগরীর মাহিগঞ্জে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

গয়েশ্বর চন্দ্র বলেন, সরকার স্থায়ীভাবে ক্ষমতায় থাকতে বিভিন্ন স্থানে নিজেদের লোকজন দিয়ে চোরাগুপ্তা হামলা চালাচ্ছে। হিন্দুদের বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটাচ্ছে।

যেখানে বিএনপি রাজপথে দশ মিনিট দাঁড়াতে পারে না। সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর সামনে হামলা ও ভাংচুর করা হয়। এটা কীভাবে সম্ভব? এসব আওয়ামী লীগের লোকজনের পরিকল্পিত ঘটনা।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ উল্লেখ করে তিনি বলেন, বেগম খালেদা জিয়াও এ দেশ পরিচালনা করেছেন। সে সময়ে ঈদ ও দুর্গাপূজা একই সময়ে হয়েছে। যে যার ধর্মীয় উৎসব পালন করেছে।

তাতে কোনো অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাট হয়নি। কিন্তু এ সরকার ক্ষমতায় স্থায়ীভাবে থাকতে সুপরিকল্পিত ভাবে তাদের লোকদের দিয়ে সনাতন ধর্মের মানুষদের বাড়িতে অগ্নিসংযোগ, হামলা ও ভাঙচুর চালিয়ে পরিস্থিতি ঘোলাটে করছে।

বিএনপির এই নেতা বলেন, সরকার পতনের সাইরেন বাজছে। দেশের মানুষ একত্রিত হয়েছে। ইতিহাস বলছে এ দেশের মানুষ কখনোই স্বৈরশাসক গ্রহণ করেনি। স্বৈরশাসকের পতন চূড়ান্ত পর্যায়ে চলে এসেছে।

সরকার রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে অত্যাচার-নিপীড়ন করে বিরোধী শক্তি এবং মতের লোকজনকে ধ্বংস করতে উদ্যত হয়েছে। এর কারণ হচ্ছে তাদের পায়ের নিচে মাটি নেই। আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে জনগণের আন্দোলনকে দমিয়ে রেখে ক্ষমতায় থাকতে চাইছে সরকার।