উন্নয়নের পথে বাধা এলে মোকাবিলা করা হবে

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশে অস্থিতিশীলতা সৃষ্টি এবং আমাদের উন্নয়নের পথে বাধা সৃষ্টির ষড়যন্ত্র চলছে। আমরা এসব বাধাকে মানবো না।

উন্নয়নের পথে বাধা সৃষ্টি করা হলে অবশ্যই আমরা মোকাবিলা করবো। যেভাবে আমরা রাজাকারদের নিশ্চিহ্ন করেছি, সেভাবে বাংলার বুকে বাংলার বিরোধী কাউকে স্থান দেবো না।

শনিবার ২৩ অক্টোবর ব্রজগোপাল টাউন হলে চরফ্যাশন–মনপুরাকে নদীভাঙন থেকে রক্ষার জন্য প্রস্তাবিত প্রকল্প এলাকা পরিদর্শন উপলক্ষে ব্রজগোপাল টাউন হলে উপজেলা পরিষদ আয়োজিত সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, কিছু মানুষের সুখ সয় না। তারা বলে, নির্বাচন করবো না। নির্বাচন না করার অধিকার সবার আছে। কেউ ভোট না দিলে আমরা তাকে বাড়ি থেকে ধরে আনবো না।

কিন্ত কেউ যদি বলে, নির্বাচন হতে দেবো না। সেটা কি আমরা মানবো? এটা আমাদের দেশ। নির্বাচনের বাইরে এদেশে প্রধানমন্ত্রী হওয়ার আর কোনো পথ নেই। এমপি হওয়ারও কোনো পথ নেই।

তিনি আরও বলেন, শেখ হাসিনার সৎ, দৃঢ় ও দেশপ্রেমী নেতৃত্বের ফলে আমরা এখন মিছকিনের জাতি নই। আমরা এখন গর্বিত জাতি। আমরা মধ্যম আয়ের দেশে ঢুকেছি।

আগামী ৫-১০ বছরের মধ্যে আমরা মালয়েশিয়া-সিঙ্গাপুরের সারিতে থাকবো। শেখ হাসিনার শক্তিশালী নেতৃত্বে পৃথিবীতে আমাদের এই অবস্থান নিশ্চিত হয়েছে। গত ১২ বছরে আমরা ভারত-পাকিস্তানকে ছাড়িয়ে এসেছি।

এম এ মান্নান বলেন, উন্নয়নের পাশাপাশি আমাদের এখন উন্নত সমাজ গঠন করতে হবে। যে সমাজের মানুষ আবাদ এবং ইবাদত দুটিই প্রতিপালন করবে।

যে সমাজে সকল ধর্ম বর্ণের মানুষ শান্তিতে একত্রে বসবাস করতে পারে, সেই সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে শেখ হাসিনার নেতৃত্বে সরকার কাজ করছে।