শার্শায় আওয়ামী লীগের দুই গ্রুপের মরামারিতে আহত ১০

দলীয় মনোনায়ন লাভের পর শার্শায় তিনটি ইউনিয়নে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও বোমা হামলা হয়েছে। এতে কমপক্ষে ৮ থেকে ১০ জন গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। ঘটনাটি ঘটেছে শার্শা উপজেলার গোগা ইউনিয়নের গোগা বাজারে পুটখালী ইউনিয়নের খলসী বাজারে।

অপরদিকে একই উপজেলায় দলীয় মনোনায়ন লাভের পর একই দলীয় একজন বর্তমান মেম্বার এর বাড়িতে বোমা হামলা করেছে বাগআচড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও মনোনায়ন পাওয়া ইলিয়াছ কবির বকুল এর সমর্থকরা।

শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত এঘটনা ঘটে। তবে বাগআঁচড়ায় বোমা হামালা হয়েছে শুক্রবার রাত ১১ টার সময়। প্র্রাপ্ত তথ্যে জানা গেছে গতকাল শার্শার ইউপি চেয়ারম্যান নির্বাচনের আওয়ামীলীগ দলীয় মনোনায় এর নাম ঘোষনা করে ঢাকা থেকে।

এরপর রাত্রে বাগআঁচড়া ইউপি চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুলের সমর্থকরা একই ইউনিয়নের মেম্বার আসাদুজ্জামান আসাদ এর বাড়িতে বোমা নিক্ষেপ করে মিছিল থেকে। তবে বোমাটি বিস্ফোরিত হয়নি। পুলিশ ঘটনাস্থল থেকে বোমাটি উদ্ধার করেছে।

অপরদিকে উপজেলার গোগা ইউনিয়নে বর্তমানে চেয়ারম্যান আব্দুর রশীদ দলীয় মনোনায়ন লাভের পর তার সমর্থকরা একই ইউনিয়নের মেম্বার তবিবুর রহমান এর সমর্থকদের একটি মিছিলে হামলা চালিয়ে ইটপাটকেল ছোড়ে। এতে ওই মিছিলে থাকালিয়াকত মেম্বার,

বাবুল মেম্বার, রানা হোসেন, লুৎফর রহমান, মাহবুর রহমান, তরিকুল ইসলাম আহত হয়। এদের মধ্যে রানার অবস্থা আশঙ্কাজনক। সকলে যশোর হাসপাতালে চিকিৎসাধীন আছে। গোগা ইউনিয়ন মেম্বার তবিবুর রহমান বলেন, আমি ঢাকায় গিয়েছিলাম দলীয় মনোনায়ন এর জন্য।

ঢাকা থেকে গোগা ফিরছি এমন সংবাদের ভিত্তিতে আমরা সমর্থকরা আমাকে এগিয়ে নিতে মিছিল সহকারে গোগা বাজারে আসলে বিএনপি থেকে আওয়ামীলীগে আসা চেয়ারম্যান আব্দুর রশীদ এর সমর্থকরা আমার সমর্থকদের উপর হামলা চালায়। এতে প্রায় ৭ জন আহত হয়।

এদিকে আজ বিকাল সাড়ে ৫টার সময় বেনাপোল পোর্ট থানার পুটখালী ইউনিয়নের খলসী বাজারে আওয়ামী লীগের চেয়ারম্যান নির্বাচনে বেনাপোল পৌর মেয়র সমর্থক গফফার সরদার মনোনায়ন পাওয়ায় বর্তমান চেয়ারম্যান হাদিউজ্জামান এর সমর্থকরা গফফার সরদারের সমর্থক এর উপর হামলা করে।

এতে আলম মেম্বার সহ কমপক্ষে তিনজন আহত হয়। স্থানীয় আলী কদর জানায় গফফার সরদার মনোনায়ন পাওয়ায় হাদিউজ্জামানের সমর্থক বাজারের ইজারাদার হামজা আলী সহ কয়েকজন গফফার সরদারের সমর্থকদের উপর হামলা চালায়।

এরপর দুই পক্ষের লোকজন প্রায় ১৫-২০ মিনিট খলসী বাজারে ধাওয়া পাল্টা ধাওয়া করে। হাদিউজ্জামান স্থানীয় এমপি শেখ আফিল উদ্দিন সমর্থক। গোগা চেয়রম্যান আব্দুর রশীদ বলেন, আজ আমার প্রতিপক্ষদের মিছিল সহকারে বাজারে আসা উচিৎ হয়নি। আমি মনোনায়ন পেয়েছি।

আমি সকলের সাথে মিলে মিশে নির্বাচন করতে চাই। যাদের সাথে সংঘর্ষ হয়েছে তারাও আওয়ামীলীগের লোক। বাগআচড়া ইউনিয়ন মেম্বার আশাদুজ্জামান বলেন, ইলিয়াছ কবির বকুল দলীয় মনোনায়ন পাওয়ায় আমাকে হত্যার উদ্দেশ্য তার সমর্থকরা আমাকে বোমা হামলা চালায়।

তবে বোমাটি বিস্ফোরিত হয়নি। শার্শা থানার এস আই তরিকুল ইসলাম বলেন সকালে তবিবার রহমান নামে একজন মেম্বার এর সমর্থকরা মিছিল নিয়ে তবিবারকে রিসিভ করতে আসলে গোগা বাজারের প্রবেশমুখে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে স্থানীয় দুইজন ইউপি সদস্য সহ কয়েকজন আহত হয়।

বাগআঁচড়া পুলিশ ফাড়ির ইনচার্জ ফরিদ উদ্দিন জানান, একটি বোমা সাদৃশ্য বস্তু আসাদ মেম্বার এর বাড়ির সামনে থেকে উদ্ধার করা হয়েছে। এর সঠিক তদন্ত করে বলা যাবে কে বা কারা এর সাথে জড়িত।

শার্শা থানা ওসি বদরুল আলম বলেন গোগা ইউনিয়নের গন্ডোগোলে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। শুনেছি কয়েকজন আহত হয়েছে। এ বিষয় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে অভিযোগ পেলে। উল্লেখ্য আগামি ২৮ নভেম্বর শার্শার ১০ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্টিত হবে।