যশোরের চার গরু চুরির নয় দিন পর থানায় মামলা

mamla rai

সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের সরদার বাগডাঙ্গা গ্রামের হায়দার আলীর বাড়ি হতে দুই লাখ আশি হাজার টাকা মূল্যের দুই গাভী ও দুইটি বকনা গরু চুরির ঘটনার ৯ দিন পর কোতয়ালি মডেল থানায় মামলা হয়েছে।

মামলায় আসামি করা হয়েছে অজ্ঞাতনামা ব্যক্তিদের। ওই গ্রামের মৃত নূর ইসলাম গাজীর ছেলে হায়দার কোতয়ালি মডেল থানায় বাদি হয়ে মামলা করেন।

মামলায় তিনি উল্লেখ করেন, গত ১৬ অক্টোবর রাত সাড়ে ১১ টায় তার বাড়ির ভিতর গোয়াল ঘরে চারটি গরু যার মধ্যে দু’টি গাভী ও দু’টি বকনা ছিল।

ওই রাতে গোয়াল ঘরে তালা মেরে খাওয়া দাওয়া করে ঘুমিয়ে পড়ে। পরের দিন ১৭ অক্টোবর ভোর ৫ টায় ফজরের নামাজ পড়তে উঠে গোয়াল ঘরে যেয়ে দেখেন গোয়াল ঘরের গেটের তালা ভাঙ্গা এবং গোয়াল ঘরের মধ্যে বাদির থাকা ৪টি গরু নেই।

২লাখ ৮০ হাজার টাকার মূল্যের চারটি গরু ওই রাতে অজ্ঞাতনামা চোর বা চোরেরা চুরি করে নিয়ে গেছে। চুরির ঘটনার পর বিভিন্ন স্থানে খোঁজা খুজির এক পর্যায় না পেয়ে কোতয়ালি মডেল থানায় অভিযোগ দেন।

অভিযোগটি সাজিয়ালী পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই সুকুমান কুন্ডু প্রাথমিক তদন্ত শুরু করে। তদন্ত শুরু করে চুরির বিষয়টি নিশ্চিত হয়ে মামলা হিসেবে নথিভূক্ত করে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত চুরি যাওয়া গরুগুলো উদ্ধার কিংবা চুরির সাথে জড়িত কাউকে সনাক্ত করতে পারেনি পুলিশ।