ক্ষমতাবাজির নামে এখন গুন্ডাতন্ত্র চলছে : ইনু

inu
ফাইল ছবি

জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, দলবাজি ও ক্ষমতাবাজি বন্ধ করতে হবে। ক্ষমতাবাজির নামে এখন একটা গুন্ডাতন্ত্র চলছে। ক্ষমতাবাজির নামে দুর্নীতির সিন্ডিকেট গড়ে উঠেছে।

এটা ঘরের ভেতরের শত্রু আর জঙ্গিবাদীরা বাইরের শত্রু। সুতরাং জঙ্গিবাদ মোকাবিলা, ঘরের ভেতরের শত্রু দুর্নীতির সিন্ডিকেট আর দলবাজির নামে গুন্ডাতন্ত্রকে ধ্বংস করে সামনে এগোতে হবে।

তিনি বলেন, প্রশাসনের ভিতরে লুকিয়ে থাকা সাম্প্রদায়িক গোষ্ঠীকে চিহ্নিত করবেন বহিষ্কার করতে হবে। দলের ভিতর অনুপ্রবেশকারী সাম্প্রদায়িক শয়তানদেরও বহিষ্কার করতে হবে। অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থার অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে সাতক্ষীরা সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। জেলা জাসদ আয়োজিত স্বাধীনতার ৫০ বছর ও জাসদের ৪৯ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভায় অংশ নিতে বর্তমানে সাতক্ষীরায় অবস্থান করছেন তিনি।

হাসানুল হক ইনু আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনীর প্রয়োজন রয়েছে। যাতে করে মূলধারার গণমাধ্যমকর্মীরা আইনের অপপ্রয়োগ থেকে রক্ষা পায়।

দেশের ৫০টি স্থানে সশস্ত্র সাম্প্রদায়িক হামলা হয়েছে। এই হামলার দায় প্রশাসনের ওপর বর্তায়। আগামীতে আর কোথাও সাম্প্রদায়িক হামলা হবে না এর গ্যারান্টি দেয়া হচ্ছে সরকারের প্রধান চ্যালেঞ্জ।