এহসান সংস্থার কর্মকর্তাদের বিরুদ্ধে যশোর আদালতে মামলা

mamla rai

যশোর অফিস যশোরে আবু সাঈদ মিনা নামে একজন লগ্নিকারীর ৫ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আলোচিত এহসান সংস্থার কর্মকর্তাদের বিরুদ্ধে বুধবার যশোর আদালতে আরো একটি মামলা হয়েছে।

মামলায় এহসান সংস্থার চেয়ারম্যান মুফতি আবু তাহেরসহ ২৫ জনকে আসামি করে মামলাটি করেছেন ভুক্তভোগী আবু সাঈদ মিনা।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মঞ্জুরুল ইসলাম অভিযোগটি আমলে নিয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে আদেশ দিয়েছেন।

ভুক্তভোগী আবু সাঈদ মিনা উপশহর ২ নম্বর সেক্টর এলাকার মৃত মকছুদুল হক মিনার ছেলে। মামলায় আবু সাঈদ মিনা উল্লেখ করেছেন, কর্মকর্তারা সময়মত মুনাফাসহ মূল অর্থ ফেরত দেয়ার আশ্বাসে তিনি এহসান সংস্থায় ২ দফায় ৫ লাখ টাকা লগ্নি করেন।

২০১১ সালের ১ নভেম্বর নগদ ৩ লাখ টাকা এবং ২ নভেম্বর আরো ২ লাখ টাকা লগ্নি করা হয়। আসামিরা তাকে লিখিত বই ও মেমো প্রদান করেন। কিন্তু আসামিরা তাকে যেভাবে মুনাফা দেয়ার কথা সেভাবে দেননি।

ফলে তিনি মূল টাকা ফেরত চাইলে তারা তাকে ঘোরাতে থাকেন। সর্বশেষ চলতি বছরের ২০ আগস্ট যোগাযোগ করলে আসামিরা তাকে লগ্নিকৃত টাকা ফেরত দিতে অস্বীকার করেন।

এ কারণে কোনো উপায় না পেয়ে আবু সাঈদ মিনা আদালতের দ্বারস্থ হয়েছেন। উল্লেখ্য, লগ্নিকারীদের বিপুল অঙ্কের টাকা আত্মসাতের অভিযোগে এর আগে আদালতে ও থানায় এহসান সংস্থার কর্মকর্তাদের বিরুদ্ধে আরো কয়েকটি মামলা হয়েছে।