শার্শায় ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনায়নপত্র জমা হয়েছে ৫০টি

আসন্ন তৃতীয় ধাপের নির্বাচনে শার্শা উপজেলার ১০ টি ইউনিয়নে মনোনায়ন পত্র জমা হয়েছে চেয়ারম্যান পদে ৫০ টি সাধারন মেম্বার প্রার্থী হিসাবে ৪৪২ টি ও সংরক্ষিত মহিলা আসনে ৭২ টি।

উপজেলা নির্বাচন কমিশনার এর কর্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করেছেন। মনোনায়ন পত্র জমা দেয়ার শেষ দিন মঙ্গলবার পর্যন্ত ৫জন রিটার্নিং অফিসারের কার্যালয়ে নির্বাচনে অংশ গ্রহনের জন্য এ মনোনায়ন পত্র জমা হয়।

উপজেলায় ৫ জন রিটার্নিং অফিসার হিসাবে মনোনায়ন পত্র জমা নিয়েছেন মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার সৌত্যম কুমার শীল, সমাজসেবা অফিসার আব্দুল ওহাব ও নির্বাচন কমিশনার মেহেদী হাসান।

শার্শা উপজেলা নির্বাচন কমিশন অফিস সুত্র জানায় উপজেলার ডিহি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১১ জন প্রার্র্থী সাধারন সদস্য (মেম্বার ) পদে ২৯ জন,ও সংরক্ষিত মহিলা আসনে ৯ জন।

নিজামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন সাধারন সদস্য ( মেম্বার) পদে ৪৫ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৯ জন। বাগআঁচড়া  চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী সাধারন সদস্য (মেম্বার) পদে ৫৩ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১১ জন।

পুটখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন সাধারন সদস্য (মেম্বার) পদে ৩৪ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৯ জন। লক্ষনপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন সাধারন সদস্য (মেম্বার) পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১১ জন। বাহাদুরপুর ইউনিযনে চেয়ারম্যান পদে ৪ জন সাধারন সদস্য (মেম্বার) পদে ২৪ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৩ জন।

গোগা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন সাধারন সদস্য (মেম্বার) পদে ৫৯ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৮ জন। কায়বা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন সাধারন সদস্য (মেম্বার) পদে ৫৬ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১৩ জন। উলাশী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন সাধারন সদস্য (মেম্বার) পদে ৫৭ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১১ জন।

শার্শা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন সাধারন সদস্য (মেম্বার) পদে ৪৬ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৯ জন প্রার্থী নির্বাচনের জন্য মনোনায়ন পত্র জমা দিয়েছে। এবার ইউপি নির্বাচনে বিএনপি জামাত থেকে নির্বাচন না করায় আওয়ামীলীগের দলীয় প্রার্থীর নৌকা প্রতীকের বিপরীতে একাধিক আওয়ামীলীগ দলীয় সমর্থকরা বিদ্রোহী প্রার্থী হিসাবে মনোনায়ন পত্র জমা দিয়েছেন।

উপজেলার ডিহি ইউনিয়নে নৌকা প্রতীকের দলীয় মনোনায়ন পাওয়া প্রার্থী আসদুজ্জামান মুকুল এর বিপরীতে বর্তমান চেয়ারম্যান হোসেন আলী সহ ৯ জন প্রার্র্থী মনোনায়ন পত্র জমা দিয়েছে।

নিজামপুর ইউনিয়নে বর্তমান নৌকা প্রতীকের দলীয় মনোনায়ন পাওয়া আব্দুল ওহাবের বিরুদ্ধে গত বছরের নৌকা প্রতীক পাওয়া দলের একনিষ্ঠ কর্মী শার্শা উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম রেজা বিপুল সহ ৭ জন মনোনায়নপত্র জমা দিয়েছে।

পুটখালী ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় মনোনায়ন পাওয়া প্রাথী গফফার সরদরের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসাবে নাসির উদ্দিন মনোনায়পত্র জমা দিয়েছেন।

লক্ষনপুর ইউনিয়নে বর্তমানে চেয়ারম্যান ও দলীয় মনোনায়ন পাওয়া আনোয়ারা বেগমের বিরুদ্ধে শামছুর রহমান সহ ৫ জন মনোনায়ন পত্র জমা দিয়েছেন।

বাহাদুরপুর ইউনিয়নে বর্তমান আওয়ামীলীগের চেয়ারম্যান মিজানুর রহমান ও দলীয় নৌকা প্রতীকের বিরুদ্ধে গত বছরের বিদ্রোহী প্রার্থী মফিজুর রহমান সহ ৪ জন মনোনায়ন পত্র জমা দিয়েছেন।

বাগআচড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও দলীয় মনোনায়ন পাওয়া ইলিয়াছ কবির বকুলের বিরুদ্ধে আব্দুল খালেক সহ ৫ জন বিদ্রোহী প্রাথী হিসাবে মনোনায়ন পত্র জমা দিয়েছেন।

গোগা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও দলীয় মনোনায়ন পাওয়া আব্দুর রশীদ এর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী তবিবার রহমান সহ ৩জন মনোনায়ন পত্র জমা দিয়েছেন।

কায়বা ইউনিনের বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রতীকের দলীয় মনোনায়ন পাওয়া হাসান ফিরোজ টিংকুর বিরুদ্ধে গত বছরের বিদ্রোহী প্রার্থী ত্যাগি আওয়ামীলীগ নেতা আলতাফ হোসেন সহ ৬ জন মনোনায়ন পত্র জমা দিয়েছেন।

উলাশী ইউনিয়নে নৌকা প্রতীকের রফিকুল ইসলাম এর বিরুদ্ধে বর্তমান চেয়ারম্যান ও বিদ্রোহী প্রাথী আয়নাল হোসেন সহ ৪ জন প্রার্থী মনোনায়ন পত্র জমা দিয়েছেন। শার্শা সদর ইউনিয়নে নৌকা প্রতীকের দলীয় মনোনায়ন পাওয়া কবির উদ্দিন তোতার বিপরীতে বিদ্রোহী প্রাথী হিসাবে বর্তমান চেয়ারম্যান সোহরাব হোসেন সহ ৩ জন মনোনায়নপত্র জমা দিয়েছেন।

উপজেলা নির্বাচন কমিশনার মেহেদী হাসান বলেন, শার্শার ১০ টি ইউনিয়নের মনোনায়ন পত্র জমা দেয়ার আজ শেষ দিন। এ পর্যন্ত ৫০ জন প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য এবং মেম্বার পদে ৪৪২ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৭২ জন প্রার্থী মনোনায়ন পত্র জমা দিয়েছেন। সুষ্ঠু ভাবে নির্বাচন করার জন্য সকল প্রকার ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।