যশোরে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতনের অভিযোগে মামলা

যৌতুকের দাবিতে গৃহবধূকে মারপিট ও নির্যাতনের অভিযোগে কোতয়ালি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। মামলায় আসামী করা হয়েছে গৃহবধূর স্বামী নড়াইল জেলার কালিয়া উপজেলার (পৌরসভা) কুলশুর গ্রামের রশিদ সরদারের ছেলে সাদিক সরদারকে।

বৃহস্পতিবার ৪ নভেম্বর রাতে গৃহবধূর পিতা নড়াইল জেলার কালিয়া উপজেলার বৌদ্ধবাটি গ্রামের মৃত ইউসুফ শিকদারের ছেলে দাউদ শিকদার বাদি হয়ে মামলা করেন। মামলায় গৃহবধূর পিতা উল্লেখ করেন, তার মেয়ে ইভা রহমানকে (১৯) সাদিক সরদার গত বছরের ৪ ডিসেম্বর বিয়ে করে।

বিয়ের পর সাদিক সরদার তার স্ত্রী ইভা রহমানকে নিয়ে ৮/৯ মাস ধরে কোতয়ালি থানার নীলগঞ্জ সাহাপাড়াস্থ রহমাত আলী বাড়ীতে ভাড়াটিয়া হিসাবে বসবাস করে আসছে। সাদিক সরদার বাদির মেয়ে ইভা রহমানের কাছে প্রায় সময় ৩ লাখ টাকা ও মোটর সাইকেল যৌতুক দাবি করে শারীরিক ও মানুষিক ভাবে নির্যাতন করে আসছে।

বিষয়টি বাদি জানতে পেরে মেয়ের সুখের কথা চিন্তা করে ইভার সংসারে বিভিন্ন মালামাল স্বর্ণের গহনা বাবদ প্রায়ই ২ লক্ষের অধিক টাকা যৌতুক হিসেবে প্রদান করে। তারপরও আসামি সাদিক সরদার নগদ ২ লাখ টাকা ও মোটর সাইকেলের দাবিতে ৩০ অক্টোবর রাতে মারপিট করে জখম করে।

হত্যার উদ্দেশ্যে গলা টিপে শ্বাসরোধ করে। আমার মেয়ে ইভার চিৎকারে স্থনীয় এগিয়ে গিয়ে আসামির কাছ থেকে উদ্ধার করে। ইবা অসুস্থ্য হলে বাড়ির ওয়ালার স্ত্রীর মীনা বেগমের ফোনের মাধ্যমে জানতে পেরে ঘটনা স্থলে যায়। চিকিৎসার জন্য জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।