তলা‌বিহীন ঝুড়ি এখন বি‌শ্বের বিস্ময় : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহ‌মেদ ব‌লে‌ছেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে বিগত ১৪ বছরের ১৪ বছরই অর্থনীতিতে বিস্ময়কর সমৃদ্ধি এসেছে। শুধু অর্থনৈতিক সমৃদ্ধি নয়, ইতোমধ্যে আমরা মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল অর্জন করেছি।

এখন সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল অর্জনে অন্যান্য অনেক দেশ থেকে এগিয়ে আছি। আমরা পৃথিবীর ২৪তম বৃহত্তম অর্থনৈতিক দেশ। স্বাধীনতার পর আমা‌দের বলা হ‌য়ে‌ছি‌ল তলা‌বিহীন ঝুড়ি। সেই তলা‌বিহীন ঝুড়ি এখন বি‌শ্বের বিস্ময়।

বুধবার ১৭ নভেম্বর ব‌রিশাল পু‌লিশ লাই‌ন্স মাঠে ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের ১৫তম প্রতিষ্ঠাবা‌র্ষিকী উপল‌ক্ষে সুধী সমা‌বে‌শে প্রধান অতিথির বক্ত‌ব্যে তিনি এসব কথা ব‌লেন।

আইজিপি বলেন, বাঙালি জা‌তি সব থে‌কে মেধাবী ও ক্রিয়ে‌টিভ। বাঙালিরা যেটা আজ‌কে ভা‌বে, সেটা অন্যরা বহু প‌রে ভা‌বে। ভারত উপমহা‌দে‌শে চারটি নো‌বেল এসে‌ছে, যার তিন‌টির মা‌লিক বাঙালিরা। পা‌কিস্তান কখ‌নো ভা‌বে‌নি বাঙালিরা এত এগি‌য়ে যা‌বে।

পা‌কিস্তা‌নের তরুণরা এখন দেশ প‌রিচালনার জন্য ব‌লে দুই বছ‌রের জন্য বাংলা‌দে‌শের প্রধানমন্ত্রী‌কে প্রয়োজন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে আমরা কৃতজ্ঞ। বাঙালি জাতি হাজার বছর ধরে কৃতজ্ঞতা প্রকাশ করলেও এই কৃতজ্ঞতা শেষ হবে না।

কারণ বঙ্গবন্ধু ২৪ বছরের আন্দোলন সংগ্রামের মাধ্যমে বাঙালি জাতিসত্তার পরিপূর্ণ বিকাশ ঘটিয়েছেন। আমি মনে করি এটি একটি মহাকাব্যিক অভিযাত্রা। বঙ্গবন্ধু দেশ দিয়েছেন, তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশকে অর্থনৈতিক ও সামাজিক সমৃদ্ধি দিয়েছেন।

বেনজীর আহ‌মেদ ব‌লেন, চার হাজার বছ‌রে আমরা আমা‌দের শাসন কর‌তে পা‌রে‌নি, আমাদের শাসন করেছে ভিনদেশিরা। বঙ্গবন্ধুর কার‌ণে আমরা আমা‌দের শাসন কর‌তে পে‌রে‌ছি। বঙ্গবন্ধু দেশ দি‌য়ে‌ছেন, আর এখন এই দেশ এগিয়ে নি‌য়ে যা‌চ্ছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।

সব সেক্ট‌রে ডে‌ভেলপ‌মেন্ট হ‌য়ে‌ছে। আমার বাবা ১৩ মাইল হেঁটে স্কুলে যে‌তেন, এখন গ্রা‌মে গ্রা‌মে স্কুল। সারা‌ বি‌শ্বে এখন বাংলা‌দেশি র‌য়ে‌ছে। সুধী সমাবেশের আগে বেলা সাড়ে ১১টায় বেলুন ও পায়রা উড়িয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন পুলিশ প্রধান।

উদ্বোধন করেন মেট্রোপলিটন পুলিশের কমান্ড আন্ড কন্ট্রোল সেন্টার এবং নবনির্মিত বিমানবন্দর থানা ভবন। এরপর পবিত্র কোরআন তিলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে সুধী সমাবেশ শুরু হয়।