বাংলাদেশের মানুষ অনেক সম্মান করে: কৌশানি

টালিউডের এ প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী কৌশানি মুখার্জি। ২০১৫ সালে ‘পারব না আমি ছাড়তে তোকে’ সিনেমার মাধ্যমে আত্মপ্রকাশ করেছিলেন। সেখানকার বেশ কিছু আলোচিত সিনেমায় দেখা গেছে তাকে।

টালিউডের গণ্ডি পেরিয়ে কৌশানি নাম লিখিয়েছেন বাংলাদেশের সিনেমাতেও। এখানে তিনি ‘প্রিয়া রে’ নামের একটি সিনেমায় অভিনয় করছেন। গত সেপ্টেম্বরের শেষ সপ্তাহে চাঁদপুরে সিনেমাটির প্রথম লটের শুটিং করে গিয়েছিলেন অভিনেত্রী। তখন তিনি এখানকার মানুষ ও ইলিশের প্রশংসা করেছিলেন।

‘প্রিয়া রে’ সিনেমার শুটিং শেষ করার জন্য বৃহস্পতিবার (১৮ নভেম্বর) পুনরায় বাংলাদেশে এসেছেন কৌশানি। আসার আগে তিনি কলকাতার একটি গণমাধ্যমের মুখোমুখি হন। সেখানে তিনি তার ব্যক্তিজীবন, রাজনীতি ও বাংলাদেশে আসা প্রসঙ্গে কথা বলেছেন।

কৌশানি বলেন, বাংলাদেশে কাজ করার অনেক দিনের ইচ্ছে। কারণ ওখানে এত এত ভক্ত। তারা এত সম্মান করে। তো অবশেষে এ বছর সেখানে কাজের সুযোগটা হয়।

দুই বাংলার যৌথ প্রযোজনায় দুটি সিনেমা করেছি। পুরোপুরি ওখানকার একটি সিনেমাও করছি। যেটার নাম ‘প্রিয়া রে’। সেটার শুটিং শেষ করার জন্য ১৮ নভেম্বর যাচ্ছি। শুটিং শেষ করে এ মাসেই ফিরে আসব।

এদিকে কিছু দিন আগেই মাকে হারিয়েছেন কৌশানি। এ কারণে বেশ কিছু দিন কাজ থেকে বিরতিতে ছিলেন। সেই শোক কাটিয়ে পুনরায় ক্যামেরার সামনে ফিরেছেন তিনি।

পশ্চিমবঙ্গের গত বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন কৌশানি। রাজনীতির মাঠে তখন ব্যাপক সক্রিয় ছিলেন। তাই অভিনেত্রী হিসেবে পরিচিত পেলেও এখন তিনি নেত্রীও বটে। দুটো পরিচয়ের তফাৎ করে কৌশানি বলেন, অভিনেত্রী কৌশানি চুলবুলি, বাবলি টাইপের। কিন্তু নেত্রী কৌশানি অনেক বেশি ম্যাচিওর।