স্বাস্থ্যে শিগগির আরও ২০ হাজার নিয়োগ

jahid malek
ফাইল ছবি

চিকিৎসক, নার্স, মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ও টেকনোলজিস্টসহ দেশে শিগগিরই আরও ২০ হাজার নিয়োগ আসছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেছেন, স্বাস্থ্যে আমার সময়ে যে নিয়োগ হয়েছে, দেশের ইতিহাসে এত নিয়োগ হয়নি। সবচেয়ে বেশি নার্স, চিকিৎসক আমার সময়ে হয়েছে, সবচেয়ে বেশি পদোন্নতি আমার সময়ে হয়েছে। যদি প্রমাণ চান, তাহলে পরিসংখ্যান দেখুন।

সোমবার (২২ নভেম্বর) দুপুরে বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ১৫ হাজার চিকিৎসক, ২০ হাজার নার্স একবারে নিয়োগ হয়েছে,

এ ইতিহাস স্বাস্থ্য মন্ত্রণালয়ে আর নেই। স্বাস্থ্যে আরও নতুন নিয়োগ আসছে। চার হাজার চিকিৎসক নিয়োগ প্রক্রিয়ায় আছে, নতুন করে আরও আট হাজার নার্স নিয়োগ দেয়া হবে।

জাহিদ মালেক বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় সফল।

জনসংখ্যার হিসাব করলে পৃথিবীর অনেক দেশ থেকে বাংলাদেশ সংক্রমণ নিয়ন্ত্রণে অনেক বেশি কাজ করেছে। হয়তো চীনেরও নিচে থাকতে পারে। কারণ চীনের হিসাবটা একটু আলাদা।

তিনি বলেন, শূন্য থেকে করোনা পরিস্থিতি মোকাবিলা শুরু করেছিলাম আমরা। একটি ল্যাব থেকে এখন ৮০০টি ল্যাব করা হয়েছে। দিনে ২০ থেকে ৫০ হাজার টিকা দেয়ার মতো সামর্থ্য তৈরি হয়েছে।