যশোর শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান আহসান হাবীব

jessore education board

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পেলেন অধ্যাপক ড. মো. আহসান হাবীব। ২৩ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে এ নিয়োগ প্রদান করা হয়।

অধ্যাপক ড. মো. আহসান হাবীব যশোর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন।এছাড়া সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন আব্দুল খালেক সরকার।

তিনি রাজশাহীর কামারুজ্জামান সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্বে ছিলেন। যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র এ তথ্য নিশ্চিত করেছেন।

সম্প্রতি যশোর শিক্ষা বোর্ডে ৩৬টি চেক জালিয়াতির মাধ্যমে ৭ কোটি টাকা হাতিয়ে নেয় একটি চক্র। এ ঘটনায় বোর্ড গঠিত তদন্ত কমিটি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোল্লা আমীর হোসেন,

সচিব আলী আর রেজাসহ দুটি প্রতিষ্ঠানের সংশ্লিষ্টতা পায়। এর আগে দুদকের তদন্ত কমিটিও তাদের বিরুদ্ধে জালিয়াতির প্রাথমিক তথ্য পায়।

যার ভিত্তিতে দুদক বোর্ড চেয়ারম্যান, সচিবসহ ওই প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে একটি মামলাও দায়ের করে। এরপর থেকেই বোর্ডের চেয়ারম্যানের অপসারণের দাবিতে আন্দোলন চলছিলো।

সর্বশেষ গত ২৩ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয় থেকে অধ্যাপক ড. মো. আহসান হাবীবকে শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে পদায়ন করে প্রজ্ঞাপন জারি করে।