তেল-গ্যাসের মূল্য কমানোর দাবিতে যশোরে বিক্ষোভ সমাবেশ

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, তেল-গ্যাসের মূল্য কমানো, রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে যশোরে বিক্ষোভ সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।

মঙ্গলবার বেলা ১২টার সময় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দামের মূল্য বৃদ্ধির কথা বলে সরকার নিজের স্বার্থে দাম বাড়ালো। কিন্তু যখন বিশ্ববাজারে দাম কমে গেলো, তখন আর তারা দাম কমালো না।

তেমনি গ্যাস, চাল, ডালসহ সকল নিত্য প্রয়োজনীয় পন্যর মূল্যই আজ উর্ধ্বগতি। কিন্তু সেদিকে খেয়াল নেই সরকারের। প্রতিটি ক্ষেত্রেই তারা ধনীদের পদলেহন করে যাচ্ছে। কোন ক্ষেত্র কিম্বা স্থানে তারা গণমানুষের কথা বিবেচনা করছে না।

সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, এদেশের পরিবহন মালিকরা তাদের ভাড়া বাড়ানোর জন্য আন্দোলন করে। সরকার তাদেরকে ঠান্ডা করে। কিন্তু জনগণের পক্ষে দাঁড়ায় না। তেমনি গ্যাসের ক্ষেত্রেও। মাত্র দুমাসের ব্যবধানে প্রায় ৩শ’ টাকা বেড়েছে গ্যাসের দাম।

সেখানেও মালিক পক্ষের আন্দোলনের মুখে গণমানুষের কথা চিন্তা না করে দাম বাড়ানো হয়েছে। নেতৃবৃন্দ আরও বলেন, আজ বাজারে গেলে বোঝা যায় পরিস্থিতি সাধারণ মানুষের জন্য কত কঠিন হয়ে দাঁড়িয়েছে। শীতের মৌসুম চলছে, অথচ সবজির দাম সাধারণের নাগালের বাহিরে।

এখন আর শুধু নিম্নবিত্ত নয়, মধ্যবিত্তের মানুষকেও খাদ্য কষ্টে ভুগতে হচ্ছে। দেশের বিশাল এক জনগোষ্ঠী ক্রমেই পুষ্টিহীনতার দিকে এগিয়ে যাচ্ছে। এর মাধ্যমে সরকার কাদের স্বার্থ রক্ষার চেষ্টা করছে? সমাবেশ থেকে নেতৃবৃন্দ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, তেল-গ্যাসের মূল্য কমানো,

রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানানো হয়। সমাবেশে বক্তৃতা করেন, বাম গণতান্ত্রিক জোট যশোরের সমন্বয়ক জিল্লুর রহমান ভিটু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির যশোরের সভাপতি আবুল হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’র যশোরের সভাপতি নাজিম উদ্দিন,

বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের যশোরের সাধারণ সম্পাদক তসলিমুর রহমান, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) যশোরের সমন্বয়ক হাচিনুর রহমান, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল যশোর জেলার সমন্বয়ক শাহাজান আলী প্রমুখ।