যশোর পলিটেকনিকের ছাত্র ফারহান সাদিকের মোবাইল উদ্ধার

কোতয়ালি মডেল থানা, যশোর
কোতয়ালি মডেল থানা, যশোর

যশোর পৌরপার্ক থেকে খোয়া যাওয়া মোবাইল (স্যামসং এস-১০) ফোনটি উদ্ধার হয়েছে। শনিবার ৪ ডিসেম্বর সকালে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন শহরের বেজপাড়া বিহারী কলোনীর আনুর ছেলে ফেরদৌসের কাছ থেকে মোবাইল ফোনটি উদ্ধার করে।

ফেরদৌস যশোর প্রিপারেটরি স্কুলের নবম শ্রেনীর ছাত্র। ২৩ নভেম্বর বিকেলে শহরের পৌরপার্ক থেকে যশোর পলিটেকনিক ইন্সটিটিউটের ডিপ্লোমার ছাত্র ফারহান সাদিকের পকেট থেকে মোবাইলটি চুরি হয়।

জানা যায়, ফারহান সাদিকের সহপাঠী বেজপাড়া এলাকার ফাহিমের জন্মদিনের কেক কাটা অনুষ্ঠান পৌরপার্কে অনুষ্ঠিত হয়। ওই দিন বিকেলে ফারহান সাদিক অনুষ্ঠানে যোগদান করে।

ফারহানের মোবাইল দিয়ে অনুষ্ঠানের ছবিও তোলা হয়। অনুষ্ঠান শেষে ফারহান সাদিক দেখে তার পকেটে মোবাইল ফোনটি নেই। উপস্থিত সহপাঠীদের সকলের কাছে মোবাইলের খোঁজ করা হয়।

কিন্তু কেউই মোবাইলের কথা স্বীকার করেনা। বাধ্য হয়ে ফারহানের পিতা কোতয়ালী থানায় মোবাইল হারানোর একটি জিডি করে। জিডির কপি পিবিআইকে দেয়া হয়।

পিবিআইয়ের এসপি রেশমা শারমিন বিষয়টি আন্তরিকতা ও গুরুত্বের সাথে নেন। মোবাইল উদ্ধারের দায়িত্ব দেন পিবিআইয়ের এস আই আলী রেজাকে। এস আই আলী রেজা ১১ দিন ধরে প্রযুক্তির মাধ্যমে অনুসন্ধান চালিয়ে মোবাইলটি শনিবার বেজপাড়ার ফেরদৌসের কাছ থেকে উদ্ধার করেন।

এস আই আলী রেজা জানান, ফেরদৌস অতিধুরন্ধর ছেলে। তার কাছ থেকে মোবাইল উদ্ধার করতে অনেক বেগ পেতে হয়েছে। পিবিআইয়ের এসপি রেশমা শারমিন জানান, পিবিআই মামলার তদন্ত ছাড়াও অসহায় মানুষের সাহায্যে কাজ করে যাচ্ছে।