যশোরে ২১ দিনব্যাপী ‘বিজয় উৎসবের’ আয়োজন

বিজয়ের ৫০ বছর উদযাপন উপলক্ষ্যে ২১ দিনব্যাপী ‘বিজয় উৎসবের’ আয়োজন করেছে যশোর সম্মিলিত সাংস্কৃতিক জোট। ’মুক্তিযুদ্ধে যশোর রোড’ শিরোনামে আর্ট ক্যাম্পের মাধ্যমে শুরু হবে এ উৎসব।

৫ ডিসেম্বর যশোর পৌর পার্কে এর আয়োজন করা হবে। এতে ৫০ জন চিত্র শিল্পী অংশ নিবে। এছাড়াও থাকবে আলোচনা সভা, সঙ্গীত, নৃত্যানুষ্ঠান, আবৃত্তি, নাটক ও লোকসঙ্গীত পরিবেশন।

শনিবার দুপুরে প্রেসক্লাব যশোরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতা ফারাজী আহমেদ সাঈদ বুলবুল। এসময়ে উপস্থিত ছিলেন যশোর সম্মিলিত সাংস্কৃতিক জোটের চেয়ারম্যান হাবিবা শেফা,

যশোর শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বুলু, প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কলামিস্ট হারুন অর রশিদ, ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক ও সাংবাদিক সাজেদ রহমান বকুল, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিপঙ্কর দাস প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, ৬ ডিসেম্বর যশোর মুক্ত দিবস উপলক্ষ্যে টাউন হল মাঠ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা করা হবে। ওই দিন থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত টাউন হল মাঠে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক উৎসব। এরপর থেকে পর্যায়ক্রমে প্রতি উপজেলায় ২টি করে চলমান থাকবে উৎসবগুলো।