গোলাম রাব্বানীর বিরুদ্ধে মামলার শুনানি ৫ জানুয়ারি

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর বিরুদ্ধে আদালতে বাড়িঘরে হামলা ও ভাঙচুরের অভিযোগে আবদুল গণি মাতুব্বর নামের এক ব্যক্তির দায়ের করা মামলা গ্রহণের শুনানি আগামী ৫ জানুয়ারি নির্ধারণ করেছেন আদালত।

এদিকে, ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাদারীপুরের রাজৈর উপজেলায় হামলা হয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর ওপর। সেই মামলায় দুই আসামি জেলে।

ঘটনার তিনদিন পর গোলাম রাব্বানীর বিরুদ্ধে আদালতে বাড়িঘরে হামলা ও ভাঙচুরের অভিযোগ আনেন স্থানীয় আবদুল গণি মাতুব্বর নামের এক ব্যক্তি। আগামী ৫ জানুয়ারি এই অভিযোগের শুনানি হবে।

বাদী পক্ষের আইনজীবী ফায়জুর রহমান হিরু বৃহস্পতিবার দুপুরে বলেন, গোলাম রব্বানীর বিরুদ্ধে গত ২৯ ডিসেম্বর বাড়িঘর ভাঙচুরের অভিযোগে যে মামলা দায়ের করা হয়েছে সেই মামলা গ্রহণের শুনানী আগামী ৫ জানুয়ারী নির্ধারণ করেছে মাদারীপুর জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক ফয়সাল আল মামুন।

ওই দিন বাদী পক্ষকে অভিযোগের প্রমাণসহ উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন আদালত। মামলার নথি থেকে জানা গেছে, ২৬ ডিসেম্বর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী তার সমর্থকদের নিয়ে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের মধ্য শাখারপাড় গ্রামের আব্দুল গনি মাতুব্বরের বাড়িতে হামলা চালান।

এ সময় তারা বাড়ির কয়েকজনকে পিটিয়ে আহত করেন এবং বাড়িতে থাকা মূল্যবান মালামাল লুট করে নিয়ে যান। এই ঘটনায় গোলাম রাব্বানীকে প্রধান আসামী করে আরো আটজনের নাম উল্লেখ করে অর্ধশত মানুষকে অজ্ঞাত আসামি করে আদালতে অভিযোগ দেন আব্দুল গনি।

বাদীপক্ষের আইনজীবী ফায়জুর রহমান হিরু আরো বলেন, গোলাম রাব্বানীসহ তার দলবল কিভাবে বাড়িঘরে হামলা ও মারধর করেছে তার ভিডিওসহ প্রমাণ আগামী ৫ জানুয়ারি উপস্থাপনের নির্দেশ দিয়েছেন আদালত।

এ ছাড়া বাদীর চুরি যাওয়া স্বর্ণালঙ্কার ক্রয়ের রশিদ ও আহতদের হাসপাতালে ভর্তি সংক্রান্ত কাগজপত্র দেখাতে বলা হয়েছে। অভিযোগের বিষয়ে গোলাম রব্বানীর মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

তবে তার বাবা এম এ রশীদ জানিয়েছেন, আমার ছেলে রব্বানীকে গত ২৬ ডিসেম্বর ইশিবপুর ইউনিয়নের নির্বাচনে গাংকান্দি শাখারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় মারাত্মক জখম করে নির্বাচিত চেয়ারম্যান মোশারফ মোল্লার ছেলে ও তার লোকজন।

এই মামলায় মোশারফ মোল্লার ছেলে সোহেল মোল্লা কারাগারে রয়েছে। আব্দুল গনি মাতুব্বর তাদের পক্ষের লোক। আমার ছেলেকে অযথা হয়রানি করতে এই অভিযোগ দেয়া হয়েছে।