শৈলকূপা ও হরিণাকুন্ডুর ২০ ইউনিয়নে ভোট গ্রহণ শেষে চলছে গণনা

ঝিনাইদহের শৈলকূপা ও হরিণাকুন্ডু উপজেলার ২০ টি ইউনিয়ন পরিষদের পঞ্চম ধাপের ভোট গ্রহণ শেষে চলছে গণনা। দই উপজেলার ২০ ইউনিয়নের ২’শ ৩ টি কেন্দ্রের ১ হাজার ১’শ ৭৭ টি কক্ষে আজ বুধবার সকাল ৮টা হতে যথারীতি ভোটগ্রহণ চলে বিরতিহীন ভাবে বিকাল ৪ টা পর্যন্ত ।

আজ সকাল থেকে শীত অপেক্ষা করে ভোটারদের লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে।এতে মোট ৩ লক্ষ ৭১ হাজার ৪’শ ২৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

জেলা নির্বাচন অফিসার আব্দুস সালেক জানিয়েছেন, জেলার শৈলকূপা উপজেলার ১২ টির মধ্যে ৩ টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এছাড়া হরিনাকুন্ডু উপজেলার ৮ টি ইউনিয়নে ভোটগ্রহণ শেষে চলছে গণনা।নির্বাচন অফিস সৃত্রে আরো জানা গেছে, দুই উপজেলায় চেয়ারম্যান পদে ৬৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২’শ ৮ জন এবং সাধারণ সদস্য পদে ৫’শ ৯১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদের মধ্যে শৈলকূপা উপজেলায় ১২ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩১জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১’শ ২৩ জন ও সাধারণ সদস্য পদে ৩’শ ২৮ জন, হরিনাকুন্ডু উপজেলায় ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৭ জন,

সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৫ জন ও সাধারণ সদস্য পদে ২’শ ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পুলিশ সুপার মোঃ মুনতাসিরুল ইসলাম জানান,নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ২০ টি ইউনিয়নের জন্য ৪০ টি মোবাইল টিম, ২০ টি স্টাইলিং ফোর্স, ৬ প্লাটুন বিজিবি সদস্য, র‍্যাব,

আনসারসহ ১২ টি রিজার্ভ ফোর্স প্রস্তুত থাকবে।এছারও নির্বাহী ম্যাজিস্ট্রেট ২০ জন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৭ জন দায়িত্বরত ছিলেন।

তবে শীতকে অপেক্ষা করে ভোটারদের উপস্থিতি লক্ষ করার মতো।প্রশাসনের পক্ষ থেকে আইনশৃঙ্খলা রক্ষার জন্য সকল ধরনের অপ্রীতিকর ঘটনা জাতে না ঘটে তার জন্য সকল প্রস্তুতি গ্রহণ করে বলে জানিয়েছেন।