বাগেরহাটে ট্রাক-সিএনজি সংঘর্ষে নিহত ৩

road accident

বাগেরহাটের ফকিরহাটে ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ৩ মাদ্রাসা শিক্ষার্থী নিহত হয়েছে। এ সময় আরও ৪ জন গুরুতর আহত হয়। ৮ জানুয়ারি রাতে উপজেলার শ্যামবাগাত মুনস্টার জুট মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

জানা গেছে, খুলনা আলিয়া কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে অংশগ্রহণ শেষে বাগেরহাটে নিজ মাদ্রাসার উদ্দেশ্যে ফিরছিলেন।

নিহতরা হলেন-সদর উপজেলার রনজিতপুর এলাকার হোসাইনের ছেলে হাফেজ আব্দুল্লাহ, রামপালের ঝনঝনিয়ার বাসিন্দা আব্দুল গফুর ও সাতক্ষীরা জেলার সালাহউদ্দীন।

তারা সবাই বাগেরহাট সদর উপজেলার হাকিমপুর কওমি মাদ্রাসার ছাত্র ছিলেন। এদের মধ্যে আব্দুল্লাহ দাওরায় হাদিস শেষ বর্ষের শিক্ষার্থী এবং অপর দুইজন মাদ্রাসার অন্যান্যে শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

হাকিমপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল মাবুদ জানান, মাদ্রাসার ছাত্ররা শনিবার সন্ধ্যায় খুলনা আলিয়া কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক কিরাত সম্মেলনে অংশগ্রহণ করেছিলেন।

রাতে খুলনা থেকে সিএনজিযোগে মাদ্রাসার উদ্দেশ্য রওনা দেন। এ সময় শ্যামবাগাত এলাকার মুনস্টার জুট মিলের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ডাম্পার ট্রাকের সঙ্গে সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলে তিন জন মারা যান। এ সময় আরও ৪ যাত্রী আহত হয়। আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কাটাখালি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী জানান, দুর্ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ কাটাখালি হাইওয়ে থানায় এবং আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

ধারণা করা হচ্ছে, ঘন কুয়াশার কারনে এ দুর্ঘটনা ঘটেছে। তবে ঘাতক ডাম্পার ট্রাকটি পালিয়ে যাওয়ায় এখন পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। ট্রাক ও চালককে আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।