মালদ্বীপে গত কয়েক দিনে রেকর্ড পরিমাণ করোনায় আক্রান্ত

স্বাস্থ্য সুরক্ষা সংস্থা (HPA) জানিয়েছেন গত রবিবার, অতিরিক্ত ৩৮৪ টি কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন মালদ্বীপে মোট কভিড-১৯ সংক্রমণে আক্রান্তের সংখ্যা ৯৮,০৫২ তে দাঁড়িয়েছে।

(HPA) এর হিসেব অনুযায়ী নতুন আক্রান্তের ক্ষেত্রে বৃহত্তর মালে সিটি থেকে ১৫৩ জন সংক্রমিত ও মালে’র বাইরে আবাসিক দ্বীপগুলো থেকে ১০২ জন অপারেশনাল রিসর্টগুলো থেকে ১১৭ জন এবং লাইভবোর্ড থেকে ১ জন সংক্রমণে আক্রান্ত হয়েছে।

এদিকে, গত ২৪ ঘন্টায় ১২৯ জন অতিরিক্ত কোভিড-১৯ রোগী সম্পূর্ণ রিকভারি হয়েছেন বলে নিশ্চিত করা হয়েছে। মোট রিকভারির সংখ্যা বেড়ে ৯৪,২৬৪ তে দাঁডিয়েছে।

বর্তমানে মালদ্বীপে কভিড-১৯ এ সংক্রমণের সক্রিয় সংখ্যা ৩,৫১১ জন রয়েছে। হাসপাতালের আইসুলেশানে ১৮ জন রোগী রয়েছে।

বৃহত্তর মালে সিটিতে গতকাল ১৭৪২ জন এর নমুনা সহ গত ২৪ ঘন্টায় ৫,৩৬১ জন এর নমুনা সংগ্রহ করে কভিড-১৯ এর জন্য পরীক্ষা করা হয়েছে।বৃহত্তর মালে সিটিতে ইতিবাচকতার হার ৬ শতাংশ ছিলো।

এই পর্যন্ত মালদ্বীপে ২৬৪ জন কভিড-১৯ এর মৃত্যুর রেকর্ড করা হয়েছে। সমগ্র মালদ্বীপে কভিড-১৯ এর সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায়, (HPA) কীর্তক রাজধানী সহ সকল আবাসিক দ্বীপ, রিসোর্ট, জনসাধারণের জন্য মুখোশ পরা বাধ্যতামূলক করেছেন।

উল্লেখ্য,, গত ৪ঠা জানুয়ারী ২০২২ এর রোজ মঙ্গলবার, দ্বীপরাষ্ট্রের নুন-লান্দু হারবার আইল্যান্ড উদ্বোধনী অনুষ্ঠানের বক্তৃতাকালে মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সোলিহ বলেন, গত দুইটি বছর মালদ্বীপের সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে সংকটময় দিনগুলো ছিল।

তিনি মালদ্বীপের জনগণের উদ্দেশ্য বলেন যে স্বাস্থ্য বিশেষজ্ঞরা (HPA) চলতি মাসের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ সম্ভাব্য হারে বৃদ্ধির বিষয়ে সতর্ক করেছেন এবং মহামারী নিয়ন্ত্রণে গৃহীত ব্যবস্থাগুলি মেনে চলার জন্য সবাইকে আহবান জানিয়েছেন।