যশোর জেলা হাসপাতাল স্বাস্থ্য কমিটির সভা অনুষ্ঠিত

যশোর জেলা হাসপাতাল স্বাস্থ্য কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১ টায় যশোর জেনারেল হাসপাতালে কনফারেন্স রুমে সভা অনুষ্ঠিত হয়।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আখতারুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রতিমন্ত্রী স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয় এবং জেলা হাসপাতাল স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি স্বপন ভট্টাচার্য, এম.পি।

এ সভায় হাসপাতালের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। এরই মধ্যে উল্লেখ্য হচ্ছে অপারেশন এর নষ্ট লাইট মেরামত করা, হাসপাতালের ভিতর ইজিবাইক অ্যাম্বুলেন্স পার্কিং নিষিদ্ধ করা,

পরিচ্ছন্ন কর্মী ও কর্মচারী বৃদ্ধি করা, হাসপাতালের ভিতর পুলিশ বক্স স্থাপন, হাসপাতালে পুলিশের সংখ্যা বৃদ্ধি ও পরিত্যক্ত পুলিশ গার্ড রুম নতুন করা ইত্যাদি।

এছাড়াও গত ১৫ ডিসেম্বর হাসপাতালে ইন্টার্নি চিকিৎসক ও তৃতীয় এবং চতুর্থ শ্রেণীর কর্মচারীদের মধ্যে হাতাহাতি হয়।

আজকে তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে আলোচনা সভার দুই পক্ষকে ডেকে এনে একটা সিদ্ধান্ত হয়েছে যে, ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি দিহান কে তার ইন্টার্নশিপ ১৫ দিন বৃদ্ধি করা হবে ও হাসপাতাল কর্মচারী দীপক, মেহেদি, নুরুজ্জামান কে শহরের মধ্যে অন্যত্র বদলি করা হবে।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম; অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম ; সিভিল সার্জন বিপ্লব হোসেন জয়; জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন;

প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন; পৌর মেয়র হায়দার গনি খান পলাশ; সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরীসহ হাসপাতালে কর্মকর্তা কর্মচারীবৃন্দ।