সংলাপের নামে রাষ্ট্রপতি হকারগিরি করছেন: রিজভী

ruhul kabir rizvi
ফাইল ছবি

নির্বাচন কমিশন গঠন নিয়ে সংলা‌পের না‌মে রাষ্ট্রপ‌তি হকার‌গি‌রি কর‌ছেন ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী।

তি‌নি ব‌লেন, শেখ হা‌সিনা জনগণের চোখে ধুলো দেয়ার জন্য, জনগণের দৃষ্টিকে অন্যদিকে সরিয়ে নেয়ার জন্য তামাশা করছেন। রাষ্ট্রপতিকে দিয়ে তিনি সংলাপও ডাকাচ্ছেন।

আর সংলাপের নামে রাষ্ট্রপতি হকারগিরি করছেন। ট্রেনে যেমন হকাররা বড়ি বিক্রি করতে মজার কাহিনী বলত, মানুষ আকর্ষণবোধ করতো। এই রাষ্ট্রপতি হচ্ছেন সেই ধরনের হকার।

সোমবার ১০ জানুয়ারি জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে বাংলা‌দেশ ফেডা‌রেল সাংবাদিক ইউ‌নিয়ন  ও ঢাকা সাংবা‌দিক ইউ‌নিয়‌নের উদ্যো‌গে এক মানববন্ধ‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

রিজভী বলেন, আওয়ামী লীগ আর করোনার মধ্যে কোন পার্থক্য নাই। করোনা যেমন রূপান্তর হচ্ছে আওয়ামী লীগও নিজের রূপান্তর ঘটায়। দুটিই মানুষের জীবন কেড়ে নেয়। আওয়ামী লীগও মানুষের জীবন কেড়ে নেয়, করোনাও মানুষের জীবন কেড়ে নেয়।

তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) চেষ্টা করছে বাংলাদেশ থেকে বিরোধী কণ্ঠস্বরকে একেবারে নিশ্চিহ্ন করার। যে মামলার কোন সত্যতা নাই, কোন প্রমাণ নাই,

কোনভাবে প্রমাণ করতে পারেননি, শেখ হাসিনা শুধু গায়ের জোরে সেই মামলায় বেগম খালেদা জিয়াকে বন্দী করে রেখেছে। বিনা চিকিৎসায় ধুকেধুকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্য বিএনপির এই নেতা বলেন, ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার জন্য, চিরদিন টিকে থাকার জন্য যা কিছু করার তিনি সেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেটা আর লাভ হবে না।

বাংলাদেশের মানুষ তো জানেই আস্তে আস্তে বিশ্বের কাছে সরকারের বোরখা খুলতে শুরু করেছে। আমি বলবো প্রধানমন্ত্রীকে আপনার সরকারের সেই বোরখা খোলার আগে পদত্যাগ করুন।

বেগম খালেদা জিয়াকে মুক্তি দেন, তাকে সুচিকিৎসার সুযোগ দেন। রুহুল আমিন গাজীকে মুক্তি দেন। তা না হলে যখন সব কিছু উন্মোচন হয়ে যাবে তখন পালিয়েও নিজের ভূত আর ঢাকতে পারবেন না।