সকাল থেকে অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ

সরকারের ১১ দফা বিধিনিষেধ মেনে বৃহস্পতিবার ১৩ জানুয়ারি থেকে ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহন করবে রেলওয়ে কর্তৃপক্ষ। এজন্য সফটওয়্যার আপডেট করা হচ্ছে। সে কারণে সকাল থেকে অনলাইনে টিকিট কাটতে পারছে না যাত্রীরা।

মঙ্গলবার ১১ জানুয়ারি রেলওয়ে সূত্রে এ তথ্য জানা গেছে। রেল সংশ্লিষ্টরা বলছেন, আগামী ১৩ জানুয়ারি থেকে ট্রেনে ৫০ শতাংশ যাত্রী পরিবহনের নির্দেশনা বাস্তবায়নের জন্য আমাদের টিকিটিং সফটওয়্যার আপডেট করার কাজ চলছে।

সকালে কমলাপুর রেল স্টেশনে গেলে টিকিট প্রত্যাশীরা অভিযোগ করেন, অনলাইনে ১৫ জানুয়ারির টিকিট দেয়া হচ্ছে না। কাউন্টারে কথা বলে জানা যায়, ১৫ জানুয়ারির অগ্রিম টিকেট বিক্রি সাময়িক বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শওকত জামিল মহসী দুপুরে ঢাকা পোস্টকে বলেন, সফটওয়্যার আপডেট হলে বিকেলের পর থেকে অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি শুরু হতে পারে।

সাধারণত পাঁচ দিন আগে থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হয়। এর আগের বিধিনিষেধের সময় ৫০ শতাংশ টিকিটের অর্ধেক অনলাইনে ও বাকি টিকিট কাউন্টারে বিক্রি করেছিল রেলওয়ে। ভাড়া বাড়ানো হয়নি।

দেশের করোনার সংক্রমণ বাড়ায় আগামী ১৩ জানুয়ারি থেকে ১১ দফা নির্দেশনা দিয়েছে সরকার। যার মধ্যে গণপরিবহনে অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশনা রয়েছে।