করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২৪৫৮

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১০৭ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৪৫৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৯৮ হাজার ৩৮৯ জন।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৭৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৩৮৭ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৫২টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৭ হাজার ৭০৯টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৩৯৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৭ লাখ ২৫ হাজার ৩৩৭টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৮ দশমিক ৯৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ০৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত দুইজনই পুরুষ সদস্য। মৃত দুইজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। মৃত দুইজনের মধ্যে রয়েছেন চট্টগ্রাম বিভাগের একজন ও খুলনা বিভাগের একজন। মৃত দুইজনই সরকারি হাসপাতালে মারা গেছেন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৯৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০৩ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৯০ হাজার ৩০২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৫৬ হাজার ৩৬৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৩ হাজার ৯৩৬ জন।