যশোরে পৃথক দুর্ঘটনায় এক গরুসহ দু’জন নিহত

road accident

আজ বুধবার সকালে যশোর-ঝিনাইদহ সড়কে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় একটি গরু ও গরু ব্যবসায়ীসহ দুই জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দু’জন।

আহতদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হচ্ছেন, যশোর সদর উপজেলার বিজয় নগর গ্রামের মৃত আফজাল হোসেনের পুত্র শহিদুল ইসলাম (৫০) ও মেহেরপুর সদর উপজেলার শালিখা গ্রামের মুনসুর আলীর পুত্র আব্দুল জব্বার (৩০)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল ৯ টার দিকে কৃষক শহিদুল ইসলাম একই উপজেলার চুড়ামনকাঠী বাজার থেকে ডিজেল ক্রয় করে নিয়ে বাইসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন।

বাজারের মধ্যবর্তী স্থানে পৌঁছলে ঝিনাইদহ হতে একটি ট্রাক দ্রুত গতিতে যশোর আসার পথে কৃষক শহিদুল ইসলামকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। ট্রাকের ধাক্কায় তিনি গুরুতর আহত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কিছুক্ষণ পর শহিদুল ইসলামের মৃত্যু হয় বলে তার পুত্র সালাউদ্দিন জানান।
এর আগে একই সড়কের সাতমাইল বাজারে যাত্রীবাহী বাস ও গরু বোঝোই নসিমনের মুখোমুখী সংঘর্ষে একটি গরু এবং গরু ব্যবসায়ী আব্দুল জব্বার ঘটনাস্থলে নিহত হয়েছেন।

এঘটনায় অপর দু’গরু ব্যবসায়ী আনোয়ার হোসেন (৩০) ও আফসার আলী (৪০) গুরুতর আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের বাড়ি একই গ্রাম শালিখায়।

তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালে চিকিৎসাধীন আনোয়ার হোসেন জানিয়েছেন, যশোর উপশহর গরু হাট থেকে একটি গরু কিনে তারা ৩ গরু ব্যবসায়ী নসিমন যোগে মেহেরপুরে যাচ্ছিলেন।

পথের মাঝে সাতমাইল বাজারে পৌঁছলে কুষ্টিয়া থেকে শাপলা পরিবহনের একটি বাস যাত্রী নিয়ে যাওয়ার সময় নসিমনের সামনে সাজরে ধাক্কা দেয়। বাস ও নিছিমনের মুখোমুখী সংঘর্ষে তাদের ১ টি গরু সহ ব্যবসায়ী আফসার আলী ঘটনাস্থলে নিহত হন।

এব্যাপারে বারোবাজার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মেজবাহ উদ্দিন দুটি ঘটনার বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহ পুলিশ হেফাজতে আছে, বাসটি আটক করা হয়েছে।

ট্রাকটি আটকের বিষয়ে খোজ খবর নেয়া হচ্ছে। আর এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।