যশোরে থানার কাছ থেকে মোটর সাইকেল চুরি, আটক ৩

যশোর কোতয়ালি থানার বিপরীতে উত্তর ব্যাংক ভবনের নিচ থেকে গত ১৮ জানুয়ারি রাতে চুরি হওয়া একটি মোটরসাইকেল (যশোর-ল-১১-১৬১৫) গোপালগঞ্জের কাশিয়ানী থেকে উদ্ধার করা হয়েছে। এই চুরির সাথে জড়িত তিনজনকে আটক করা হয়েছে।

এই ঘটনায় কোতয়ালি থানায় যশোর শহরের চাঁচড়া রায়পাড়া এলাকার ইলিয়াছ হোসেনের ছেলে কাওছার হামিদ (৩৮) একটি মামলা করেন।

আটককৃত হলো, গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার তারাইল গ্রামের বর্তমানে খুলনার দিঘলিয়া উপজেলার সেনহাটি বরুইতলা বড়দিয়া গ্রামের নির্মল বিশ্বাসের ছেলে নওমুসলিম তারক বিশ্বাস ওরফে তারু ওরফে শান্ত শেখ (২২), দিঘলীয়ার সুগন্ধি গ্রামের আতাউর রহমানের ছেলে ইছারুল ইসলাম (২১) এবং উত্তর চন্দনিমহল এলাকার আব্দুর রহিমের ছেলে মাসুম বিল্লাহ (১৯)।

মামলার বাদি কাওছার হামিদ জানিয়েছেন, তিনি অরবিট ইন্টারনেট কোম্পানিতে চাকরি করেন। এমকে রোডস্থ উত্তর ব্যাংক ভবনের তৃতীয়তলায় তার অফিস আছে।

গত ১৮ জানুয়ারি রাত ৯টার দিকে তিনি উত্তরা ব্যাংকের সামনে মোটরসাইকেলটি রেখে ঘাড়ে লক করে অফিসে যান। অনুমানিক আধাঘন্টা পর এসে দেখেন মোটরসাইকেলটি নেই।

কে বা কারা সেটি চুরি করে নিয়ে গেছে। তিনি সাথে সাথে বিষয়টি কোতয়ালি থানা পুলিশকে অবহিত করেন।
কোতয়ালি থানার এসআই আনছারুল হক জানিয়েছেন, কাওছার হামিদের অভিযোগ পাওয়ার পর সাথে সাথে বেতারবার্তায় আশেপাশের সব থানায় ম্যাসেজ পৌছে দেয়া হয়।

ফিরতি বার্তায় কাশিয়ানী থানা পুলিশ জানায় তারা একটি মোটরসাইকেলসহ একজনকে আটক করেছে। পুলিশ সেখানে গিয়ে চোরাই মোটরসাইকেলসহ আটক তাদেরকে হেফাজতে নেয়।

পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তার স্বীকারোক্তি মোতাবেক আরো দুই সহযোগিকে আটক করা হয়। তারা মোটরসাইকেল চুরির কথা স্বীকার করেছে। শনিবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এদিকে গত ১৯ জানুয়ারী দুপুর আড়াইটার দিকে যশোর শহরতলির ঝুমঝুমপুরে হান্নান কাজীর বাসার ভাড়াটিয়া ব্যবসায়ী জামাল জাসিদের পালসার কালো রং এর (যশোর ল -১১-২৩৫৫) মটর সাইকেলটি চোরেরা চুরি করে নিয়ে যায়। তিনি থানায় অভিযোগ করেছেন।

তবে অভিযোগটি মামলা হিসেবে এখনও রেকর্ড করেনি পুলিশ।এর কয়েকদিন আগে যশোর বিসিক, জজ কোর্ট ও নিউ মার্কের্ট এলাকায় থেকে মটর সাইকেল চুরির হিরিক পড়েছে।