যশোরে ২৪ ঘন্টায় ১৯৪ জন করোনায় আক্রান্ত 

coronavirus jessore map

যশোরে গত ২৪ ঘন্টায় ১ শ ৯৪ জন নতুন তরে করোনায় আক্রান্ত হয়েছেন। এ সময় ৪ শ ৬ টি নমুনা পরীক্ষা করে ওই ১ শ ৯৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

যশোর সিভিল সার্জন অফিস সুত্র জানিয়েছেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে ২শ ৬৬ টি নমুনা পরীক্ষায় ১শ ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অ্যান্টিজেনে ১৪০ টি নমুনায় আক্রান্ত হয়েছেন ৮৬ জন এ দিন আক্রান্তের শতকরা হার ছিল ৪৭দশমিক ৭৪ শতাংশ। এর আগের দিন করোনায় আক্রান্ত হয়েছিলেন তার আগে ১শ ২৯ জন।

এ ভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনার উর্দ্ধোগতি অব্যহতি রয়েছে। এ সরকারের সিদ্ধান্ত মোতাবেক ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সমস্ত স্কুল কলেজ সহ সমপর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

করোনা প্রতিরোধে গঠিত জেলা কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস জানিয়েছেন, করোনা পরিস্থিতির উর্দ্ধোগতি অব্যাহত রয়েছে। এঅবস্থায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বলা হয়েছে।

জেলা প্রশাসন থেকে মোবাইল কোর্ট পরিচালিত হলেও সমাজে এর তেমন প্রভাব পড়ছে না। মাস্ক বিহীন অবস্থায় লোকজন রাস্তায় চলাচল করছেন।

আজ রোববার সকাল থেকে বেলা ৩টা পযন্ত শহরের এইচ এম রোড, বড় বাজারের চাল বাজার,কাচা বাজার, মাছ বাজারে ও গুরুত্বপূর্ন শপিংমলে স্বাস্হ্য সেবা লক্ষ করা যায়নি।

তাছাড়া শতকরা প্রায় ৯৫ভাগ জনসাধারন মাক্সবিহীন অবস্হায় বাজারে দেখা গেছে। এবিষয়ে যশোরের সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, আমরা জনসচেতনতা বাড়াতে প্রশাসনিক ভাবে মিটিং,সভা করেছি।

২/১দিনের মধ্যে আরো কঠোর ভাবে প্রশাসন মাঠে নামবে। মাইকিংও করা হবে। মাক্স ও স্বাস্হ্য সেবার প্রতি নজরদারি করতে ভ্রাম্যমান আদালতে থাকবে মাঠে ব্যবহার।