যশোরে মুক্তিযোদ্ধা পরিবারকে মারপিটের ঘটনায় থানায় অভিযোগ

কোতয়ালি মডেল থানা, যশোর
কোতয়ালি মডেল থানা, যশোর

যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের ফরিদপুর দক্ষিণ পাড়ায় এক মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মারপিটের অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় তানজিলা বেগম (৩০) নামে এক গৃহবধূ কোতয়ালি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তানজিলা ওই গ্রামের মঈন হোসেনের স্ত্রী।

অভিযুক্তরা হলো, একই এলাকার রুহুল আমিনের ছেলে সোহেল (২৫), নিয়ামুল হোসেনের ছেলে শারিক হোসেন (২৫) এবং ইসলামের ছেলে ইনামুল (৪০), ইকরামুল (৩৮), ডন (৩৫) এবং মাসুদ (৪০)।

তানজিলা লিখিত অভিযোগপত্রে উল্লেখ করেছেন, তার শ্বশুর একজন বীর মুক্তিযোদ্ধা। আসামিদের সাথে তার পরিবারের জমি ও চলাচলের পথ নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

এ করাণে তার পরিবারের সদস্যদের বিভিন্ন সময় নানা হুমকি ধামকি দিয়ে আসছে। গত ২২ জানুয়ারি দুপুর দুইটার দিকে আসামিরা তাকে মারপিট করে। এই ঘটনায় স্থানীয় পর্যায়ে মিমাংশা হয়ে যায়।

রোববার বেলা ১১টার দিকে ফের আসামিরা তাদের বাড়ির সামনে এসে গালিগালাজ করতে থাকে। তাদের নিশেষ করলে আরো ক্ষিপ্ত হয়। পরে লোহার রড, বাঁেশর লাঠি দিয়ে তার পায়ে এলোপাতাড়ি মারপিট করে।

এ সময় তার শাশুড়ি বিউটি ও মেয়ে তাজিম এগিয়ে আসলে আসামিরা তাদেরকেও মারপিটে জখম করে। তাদের পরনের কাপড় টেনে শ্লীলতাহানী ঘটনায়।

এ সময় চিৎকার দিলে আশেপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা তাদের ছেড়ে ফের হুমকি দিয়ে চলে যায়। পরে স্থানীয় পর্যায়ে এক চিকিৎসকের কাছে গিয়ে তারা চিকিৎসা নেন।

এই ঘটনায় কোতয়ালি থানায় রোববার দুপুর একটি অভিযোগ দেয়া হয়েছে।