রামেক হাসপাতালে করোনা উপসর্গে ৪ জনের মৃত্যু

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে আরও চার জনের মৃত্যু হয়েছে।

রোববার (৩০ জানুয়ারি) সকাল ৯টা থেকে সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমিত কোনো রোগী মারা যাননি। তবে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় চার জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে রাজশাহীর দুজন এবং চাঁপাইনবাব গঞ্জের দুই জন বাসিন্দা ছিলেন। তাদের মধ্যে তিন জন পুরুষ ও একজন নারী। তাদের মধ্যে এক জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে। দুই জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং একজনের বয়স ষাটোর্ধ।

সবার মরদেহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দাফনের জন্য পরিবারকে নির্দেশনা দেয়া হয়েছে। এদিকে, রামেক হাসপাতালের দৈনন্দিন প্রতিবেদনে বলা হয়েছে- করোনায় মৃত্যু ও সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে চাপ বাড়ছে রামেক হাসপাতালেও। হাসপাতালের করোনা ইউনিটে থাকা ১০৪ শয্যার বিপরীতে সোমবার সকাল ৯টা পর্যন্ত ৬৩ জন রোগী ভর্তি ছিলেন।

এই ৬৩ জনের মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ৩৬ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২২ জন। আর করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি আছেন ৫ জন। মোট ৬৩ জন রোগীর মধ্যে রাজশাহী জেলার ৩৬ জন,

চাঁপাইনবাবগঞ্জের নয় জন, নাটোরের আট জন, পাবনার চার জন, কুষ্টিয়ার তিন জন, মেহেরপুরের দুই জন ও বগুড়া জেলার একজন রোগী ভর্তি রয়েছেন।