মালদ্বীপের রাষ্ট্রপতির সঙ্গে বাংলাদেশ হাইকমিশনারের বিদায়ী সাক্ষাৎ

মালদ্বীপে নিযুক্ত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রদূত, রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান ও মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ, ১ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ১০ টাই মালদ্বীপের প্রেসিডেন্ট কার্যালয়ে বিদায়ী বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে, রাষ্ট্রপতি সোলিহ তার মেয়াদে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে শক্তিশালী করার জন্য রাষ্ট্রদূত মোহাম্মদ নাজমুল হাসানের, অবদানের প্রশংসা করেন এবং দুই দেশের মধ্যে ভবিষ্যতের সহযোগিতার ক্ষেত্রগুলি নিয়ে আলোচনা করেন।

মালদ্বীপের প্রেসিডেন্ট মানবসম্পদ উন্নয়ন, উচ্চ শিক্ষা, স্বাস্থ্যসেবা এবং অর্থনৈতিক সহযোগিতার মতো পারস্পরিক স্বার্থের গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বাংলাদেশের সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মালদ্বীপের প্রেসিডেন্ট এর সাথে কথা বলার সময় চলমান করোনা ভাইরাস মহামারী চলাকালীন মালদ্বীপে কর্মরত এবং বসবাসরত বাংলাদেশি নাগরিকদের বিভিন্ন দেওয়া সহায়তার জন্য প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান বাংলাদেশ রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত উল্লেখ করে বলেন বাংলাদেশের জনগণ কে এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের ২,০১৬০০ ডোজ টিকা অনুদানের জন্য মালদ্বীপ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মালদ্বীপের রাষ্ট্রপতি সোলিহ এবং রাষ্ট্রদূত উভয় দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের উচ্চ পর্যায়ের সফল সফরের কথাও স্মরণ করেন, যা উভয়ের মধ্যে সম্পর্ককে আরও দৃঢ় করেছে।

উল্লেখ মালদ্বীপ এবং বাংলাদেশ ২২ সেপ্টেম্বর, ১৯৭৪ সালে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করে।